মোশাররফ ও তার স্ত্রীর নামে রাজেন্দ্র কলেজের ছাত্রাবাস হচ্ছে না

ফরিদপুরের সরকারি রাজেন্দ্র কলেজের নতুন ছাত্রাবাস ও ছাত্রীনিবাস সংসদ সদস্য প্রকৌশলী খন্দকার মোশাররফ হোসেন ও তার স্ত্রী আফসানা মোশাররফের নামে করার যে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল, তা বাতিল করা হয়েছে।

ফরিদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 April 2022, 03:45 PM
Updated : 10 April 2022, 03:45 PM

রোববার দুপুরে একাডেমিক কাউন্সিলের সভায় এ সিদ্ধান্ত সর্বসম্মতভাবে গৃহীত হয় বলে সরকারি রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ অধ্যাপক অসীম কুমার সাহা জানান।

আগের সিদ্ধান্ত বাতিলের জন্য ‘উদ্ভূত রাজনৈতিক পরিস্থিতি’কে কারণ দেখিয়েছেন অধ্যক্ষ, তবে তা তার কথায় স্পষ্ট হয়নি।

অসীম সাহা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আগে সংসদ সদস্য ও তার স্ত্রীর নামে ছাত্রাবাস ও ছাত্রীনিবাস নামকরণের সিদ্ধান্ত হয়েছিল।

“বর্তমান রাজনৈতিক উদ্ভূত পরিস্থিতিতে সবাই মনে করছে এই সিদ্ধান্ত বাতিল হওয়া প্রয়োজন। আমরা শহরের সুশীল সমাজ, রাজনৈতিক নেতা, শিক্ষক, অভিভাবক সবার সঙ্গে কথা বলে এই সিদ্ধান্ত নিয়েছি।”  

এ বিষয়ে কলেজের পক্ষ থেকে সংবাদমাধ্যমে একটি বিজ্ঞপ্তিও পাঠানো হয়েছে। তবে সেটি কলেজের প্যাডে পাঠানো হয়নি; যদিও তাতে কলেজ অধ্যক্ষের সিল ও স্বাক্ষর রয়েছে।

অসীম সাহা বলেন, বিজ্ঞপ্তিটি কলেজ থেকেই পাঠানো হয়েছে। 

২০১৬ সালের ৯ ফেব্রুয়ারি একাডেমিক কাউন্সিলের সভায় নবনির্মিত ছাত্রবাসের নাম ফরিদপুর-৩ (সদর) আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য প্রকৌশলী খন্দকার মোশাররফ হোসেন এবং নবনির্মিত ছাত্রীনিবাসটির নাম তার স্ত্রী আফসানা মোশাররফের নামে নামকরণ করার সিদ্ধান্ত হয়েছিল।

সেই সিদ্ধান্ত বাতিল করে দেওয়া কলেজের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, “ফরিদপুর শহরের সুধী সমাজ ও রাজনীতিবিদদের মতামত এবং সরকারি রাজেন্দ্র কলেজের শিক্ষার্থী ও ছাত্র নেতৃবৃন্দের লিখিত আবেদনের পরিপ্রেক্ষিতে গতকাল রোববার কলেজের একাডেমিক কাউন্সিলের সভায় ওই প্রস্তাব বাতিলের সর্বসম্মত সিদ্ধান্ত গৃহীত হয়।

“নতুন নামকরণ না হওয়া পর্যন্ত ভবনদ্বয় ‘নবনির্মিত ছাত্রাবাস’ ও ‘নবনির্মিত ছাত্রীনিবাস’ হিসেবে পরিচিত হবে।” 

পরবর্তীতে সর্বমহলের মতামতের আলোকে একাডেমিক কাউন্সিল নবনির্মিত ছাত্রাবাস ও ছাত্রীনিবাসের নতুন নামকরণ করবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

আরও পড়ুন

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক