খুবি ছাত্রীর ‘আপত্তিকর ভিডিও ধারণ’, বিচার দাবিতে মানববন্ধন

খুলনা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীর ‘আপত্তিকর ভিডিও ধারণের’ অভিযোগে একই প্রতিষ্ঠানের সদ্য সাবেক এক ছাত্রের বিচারের দাবিতে মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা।

খুলনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 April 2022, 03:14 PM
Updated : 10 April 2022, 03:48 PM

বিশ্ববিদ্যালয়ের হাদী চত্বরে রোববার বেলা সাড়ে ১১টার দিকে এই মানববন্ধনে এ ঘটনার সুষ্ঠু তদন্তও দাবি করা হয়।

গত বুধবার ওই ছাত্রের বিরুদ্ধে হরিণটানা থানায় মামলা করা হলে তাকে গ্রেপ্তার করা হয়।

হরিণটানা থানার ওসি ইমদাদুল হক জানান, গ্রেপ্তার ছাত্রকে শনিবার জেল হাজতে পাঠানো হয়েছে। তার মোবাইল ফোন ও ল্যাপটপ জব্দ করে ফরেনসিকে পাঠানো হয়েছে।

মানববন্ধনে অংশগ্রহণকারী মো. মুশফিকুর রহমান বলেন, “আমরা এর সঠিক বিচার এবং শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিতে প্রশাসনের সহযোগিতা চাই।”

আরেক শিক্ষার্থী তাফান্নুম সাদাফ বলেন, “সামাজিক যোগাযোগ মাধ্যমে ভুক্তভোগীকে নানাভাবে হয়রানি করা হচ্ছে। এমনকি তার বাবাকেও হুমকি দেওয়া হচ্ছে। আমরা এই ঘটনার সুষ্ঠু তদন্ত এবং দ্রুত বিচার চাই।”

এ বিষয়ে ছাত্রবিষয়ক পরিচালক অধ্যাপক মো. শরীফ হাসান লিমন বলেন, গত ২ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের অ্যাগ্রোটেকনোলজি ডিসিপ্লিনের এক ছাত্রের বিরুদ্ধে গোপনে এক ছাত্রীর আপত্তিকর ভিডিও ধারণ করার অভিযোগ আসে।

“পরে ৫ এপ্রিল ভোরে সাধারণ শিক্ষার্থীরা সিসিটিভি ক্যামেরার ভিডিও দেখে শনাক্ত করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে ওই শিক্ষার্থীকে আটকে রাখেন। পরদিন সকালে হল থেকে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা অফিসে এনে রাখা হয়।”

পরবর্তীতে অভিযোগের মুখে থাকা শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়লে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় বলে জানান তিনি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক