বিধবার ঘরে অগ্নিকাণ্ড, মামলার পর আসামি ভাসুরের ঘরে আগুন

বরিশালের বাবুগঞ্জ উপজেলায় এক বিধবা নারী তার বসতঘরে আগুন দেওয়ার অভিযোগে ভাসুর, দেবর ও দুই জায়ের বিরুদ্ধে থানায় মামলা করার পরদিনই ভাসুরের ঘরও আগুনে পুড়েছে।

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 April 2022, 05:22 AM
Updated : 9 April 2022, 06:10 AM

উপজেলায় কেদারপুর ইউনিয়নের দক্ষিণ ভুতেরদিয়া গ্রামে শুক্রবার রাত ১০টার দিকে ওই গৃহবধূর ভাসুর আমীর আলীর ঘরে এ অগ্নিকাণ্ড হয় বলে বাবুগঞ্জ থানার ওসি মাহবুবুর রহমান জানান।

এ মামলার আরেক আসমি হলেন- আমীরের ভাই দেলোয়ার হোসেন হাওলাদার।

মামলার পর থেকে আমীর ও দেলোয়ার পলতক রয়েছেন। তাদের স্ত্রীদের গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

এদিকে শুক্রবার রাতে আমীরের বসতঘরে অগ্নিকাণ্ড ঘটে বলে ওসি জানান।

ঘটনার বর্ণনায় তিনি বলেন, জমিজমা নিয়ে মৃত আমজাদ আলী হাওলাদারের স্ত্রী মাসুদা বেগমের সঙ্গে তার ভাসুর আমীর ও দেবর দেলোয়ারের বিরোধ চলছিল। বুধবার ইফতারির পর হঠাৎ অগ্নিকাণ্ডে মাসুদার ঘর ভস্মিভূত হয় এবং তিনটি ছাগল পুড়ে মারা যায়। এ সময় কেউ ঘরে ছিল না।

এ ঘটনায় মাসুদা বৃহস্পতিবার আমীর ও তার স্ত্রী জাহানারা বেগম এবং দেলোয়ার ও তার স্ত্রী রাজিয়া বেগমসহ অজ্ঞাত পরিচয় তিন-চারজনকে আসামি করে থানায় মামলা করেন।

প্রাথমিক তদন্তে আমীর, দেলোয়ার ও তাদের পরিবারের সম্পৃক্ততার প্রমাণ মেলে। ঘটনার পর থেকে আমীর ও দেলোয়ার পলাতক থাকায় জাহানারা ও রাজিয়াকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়েছে।

মামলার বাদী মাসুদা বেগম বলেন, স্বামীর মৃত্যুর পর দুই মেয়েকে নিয়ে স্বামীর বাড়িতেই বসবাস করছেন তিনি। বিভিন্ন সময় তাকে ভিটেমাটি ছাড়া করার চেষ্টা করেছেন স্বামীর দুই ভাই।

সম্প্রতি তাদের জমিতে জোর করে পাকা দালান নির্মাণের কাজ শুরু করেন দেলোয়ার। নির্মাণ কাজে প্রথমে বাঁধা দেন তিনি। কিন্তু নির্মাণ কাজ বন্ধ না হওয়ায় আদালতে নালিশী মামলা দায়ের করেন। পরে আদালতের নির্দেশে বুধবার দুপুরে ভবন নির্মাণ কাজ বন্ধ করে দেয় পুলিশ।

এতে ক্ষিপ্ত হয়ে তারা তার বসতঘরে আগুন দেয় বলে অভিযোগ মাসুদা বেগমের।

ওসি বলেন, আমীরের বসতঘরে অগ্নিকাণ্ডের সময় সেখানে কেউ ছিল না। পুরো ঘটনাটি তদন্ত করে ব্যবস্থা নে্ওয়া হবে।