সেহেরিতে না খেয়ে রোজা জাবির ফজিলাতুন্নেছা হলের শিক্ষার্থীদের

হলে ক্যান্টিন না থাকায় এবং ডাইনিংয়ের খাবার ‘বাসি’ হওয়ায় সেহেরিতে না খেয়ে রোজা রেখেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ফজিলাতুন্নেছা হলের আবাসিক শিক্ষার্থীরা।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 April 2022, 02:31 PM
Updated : 3 April 2022, 02:31 PM

রোববার বিকালে ফজিলাতুন্নেসা হলের সামনে এক মানববন্ধনে হলটির শিক্ষার্থীরা এই অভিযোগ করেন।

মানববন্ধনে তারা ক্যান্টিন চালু করা এবং খাওয়ার মান বৃদ্ধিসহ কয়েকটি দাবি তোলেন।  

অন্য দাবিগুলো হলো হলে ইলেকট্রনিক সমস্যা ও আসবাবপত্র সমস্যা সমাধান করা এবং হল সুপারের আচারণ পরিবর্তন করা।

মানববন্ধনে অংশ নেওয়া বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের ৪৪তম ব্যাচের শিক্ষার্থী জুলফিসাহ রাবেয়া মুমু বলেন, “ক্যান্টিন না থাকায় এবং ডাইনিংয়ের পচা খাবার হওয়ায় গতকাল আমাদের না খেয়ে রোজা রাখতে হয়েছে। কোনো সমস্যা নিয়ে হল কর্তৃপক্ষের কাছে গেলে তারা নতুন হলের দোহাই দিয়ে ফেলে রাখেন।”

ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ৪৭তম ব্যাচের শিক্ষার্থী নারমিন সুলতানা উপমা বলেন, “হলের ডাইনিংয়ের মানহীন খাবার নিয়ে যখনই অভিযোগ করি, তখনই রান্না করে খেতে বলা হয়। হলের ডাইনিংয়ের খাবারের মান ঠিক করতে হবে। হলের পচা খাবার দিয়ে সেহেরি করা সম্ভব না।”

এ বিষয়ে ফজিলাতুন্নেসা হলের প্রাধ্যক্ষ এ টি এম আতিকুর রহমান বলেন, “হলের এসব সমস্যার কথা শিক্ষার্থীরা আমাকে আগে জানায়নি। আজ শিক্ষার্থীদের সমস্যাগুলো জানতে পারলাম। ৫ তারিখের মধ্যে সমস্যা সমাধান করব।”

তবে শিক্ষার্থীদের ভাষ্য, তারা অনেক চেষ্টা করেও প্রাধ্যক্ষের সঙ্গে ফোনে যোগাযোগ করা সম্ভব হয় না। এই বিষয়টা নিয়েও যোগাযোগ করার চেষ্টা করেছেন, কিন্তু ওনাকে পাওয়া যায়নি।

তবে ৫ তারিখের ব্যাপারে প্রাধ্যক্ষ তাদের আশ্বস্ত করেছেন বলে তারা জানান।