শেরপুরে মুক্তিযোদ্ধাদের বাবা-মাকে সম্মাননা, ভাতার ঘোষণা

শেরপুরে বীর মুক্তিযোদ্ধাদের জীবিত বাবা-মাকে সংবর্ধনা ও সম্মাননা প্রদান করা হয়েছে; এ সময় তাদের জন্য বিশেষ ভাতারও ঘোষণা আসে।

শেরপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 April 2022, 08:38 AM
Updated : 3 April 2022, 10:35 AM

শনিবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সভাকক্ষে জেলা প্রশাসনের আয়োজনে ও জেলা মুক্তিযোদ্ধা সংসদ ইউনিট কমান্ডের সহযোগিতায় এই সংবর্ধনা ও সম্মাননার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে শতবর্ষী ও শতবর্ষের কাছাকাছি চারজন বাবা ও ১১ জন মা উপস্থিত থেকে সন্মাননা গ্রহণ করেন। বাকি নয়জন স্বাস্থ্যগত কারণে চলাফেরা করতে অক্ষম হওয়ায় অনুষ্ঠানে আসতে পারেননি। তাদের পক্ষে সন্তানরা এ সন্মাননা গ্রহণ করেন।

অনুষ্ঠানে প্রত্যেক বীর মুক্তিযোদ্ধার বাবা-মাকে ফুল, জায়নামাজ, তসবিহ, পায়জমা-পাঞ্জাবি, চাদর ও শাড়ি উপহার হিসেবে দেওয়া হয়।

অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ সংবর্ধিত ২৪ বাবা-মাকে চলতি মাস থেকেই প্রতি মাসে দুই হাজার টাকা করে ভাতা দেওয়ার ঘোষণা দেন।

এ ছাড়া শেরপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোবারক হোসেন বীর মুক্তিযোদ্ধাদের বাবা-মা যেন সরকারি-বেসরকারি হাসপাতালে বিনামূল্যে চিকিৎসা পান সেজন্য হেলথ কার্ড প্রদানের ঘোষণা দেন।

ব্যতিক্রমী এ সংবর্ধনায় বক্তারা বলেন, বীর মুক্তিযোদ্ধাদের জীবিত বাবা-মাকে এমন সংবর্ধনার বিষয়টি নজিরবিহীন। স্বাধীনতার ৫১ বছর পরে এমন একটি অনুষ্ঠান সম্ভবত সারাদেশে এবং এই জেলায় প্রথম।

বক্তারা আরও বলেন, এমন অনুষ্ঠান সারাদেশে হওয়া প্রয়োজন। এবং এ ব্যাপারে সরকারি উদ্যোগও প্রয়োজন।

অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদের সভাপতিত্বে ও জেলা মুক্তিযোদ্ধা সংসদ ইউনিট কমান্ডের সাবেক কমান্ডার আবু সালেহ্ মো. নূরুল ইসলাম হিরোর সঞ্চালনায় বক্তব্য দেন শেরপুর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা সাইয়েদ এ জেড মোরশেদ আলী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুক্তাদিরুল আহমেদ, প্রবীণ শিক্ষাবিদ বীর মুক্তিযোদ্ধা ড. সুধাময় দাস, শেরপুর পৌর মেয়র গোলাম কিবরিয়া লিটন, নালিতাবাড়ি পৌরসভার মেয়র আবু বকর সিদ্দিক, শ্রীবরদী পৌরসভার মেয়র মোহাম্মদ আলী লাল, বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, আমিনুল ইসলাম, আমেজ উদ্দিন, নজরুল ইসলাম, আবুল মনসুর, জিন্নত আলী, লালন গবেষক আব্দুল মাননান।