যশোরে হাসপাতালের লিফটের নিচে রোগীর স্বজনের মরদেহ

যশোরের একটি বেসরকারি হাসপাতালের লিফটের নিচ থেকে নিখোঁজ এক ব্যক্তির মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

যশোর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 April 2022, 11:39 AM
Updated : 2 April 2022, 11:39 AM

শনিবার দুপুর ১টার দিকে পঙ্গু হাসপাতাল, যশোর থেকে তার মরদেহ উদ্ধার করা হয় বলে জানান শহরের চাঁচড়া ফাঁড়ির ইনচার্জ আকিকুল ইসলাম।

৬৫ বছর বয়সী মফিজুর রহমান শেখ নামের ওই ব্যক্তির বাড়ি ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার আড়পাড়া গ্রামে।

আকিকুল বলেন, “মফিজুরের মা আছিয়া বেগম পঙ্গু হাসপাতালটির সপ্তম তলায় ২৮ মার্চ থেকে চিকিৎসাধীন রয়েছেন। বৃহস্পতিবার তিনি মাকে দেখতে এসে বেলা সাড়ে ১২টার দিকে হাসপাতালের নিচে নেমে নিখোঁজ হন।

“ওই দিন রাতে তার ছেলে যশোর কোতোয়ালী থানায় এ ঘটনায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। শনিবার দুপুর ১টার দিকে পুলিশ খবর পায় হাসপাতালের লিফটের নিচে একটি মরদেহ পড়ে আছে। পুলিশ ঘটনাস্থলে যায়, পরে মফিজুরের স্বজনরা মরদেহ শনাক্ত করেন।”

তিনি আরও বলেন, “প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, তাকে হত্যা করা হয়েছে। এ ঘটনায় হাসপাতালের ব্যবস্থাপক আতিয়ার রহমান ও লিফট পরিচালনাকারী আব্দুর রহমান ও জাহিদ গাজীসহ সাতজনকে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।”

পুলিশ, র‌্যাব, ডিবি ও পিবিআই কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ঘটনার দিন থেকে হাসপাতালের সিসি ক্যামেরাগুলো অচল রয়েছে জানিয়ে ইনচার্জ আকিকুল বলেন, “মফিজুর রহমান শেখের কাছে থাকা মোবাইল ফোন ও টাকা কিছুই খোয়া যায়নি।”

র‌্যাব-৬ যশোরের অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার এম. নাজিউর রহমান বলেন, “ঘটনার পর হাসপাতাল কর্তৃপক্ষের কাছে ওই দিনের সিসি ক্যামেরার ফুটেজ চাওয়া হলে তারা জানান, হার্ডডিস্কে সমস্যার কারণে তাদের কাছে ধারণকৃত ওই দিনের ফুটেজ নেই।”

যশোর ডিবি পুলিশের এসআই মফিজুল ইসলামও একই কথা জানান।

হাসপাতালের স্বত্বাধিকারী যশোর মেডিকেল কলেজের অর্থপেডিক্স বিভাগের সহকারী অধ্যাপক আব্দুর রউফ বলেন, “কেন কীভাবে এ ঘটনা ঘটেছে তা জানি না। ময়নাতদন্তের পর মৃত্যুর কারণ জানা যাবে।”

নিখোঁজ হওয়ার দিনই সিসি ক্যামেরা অচল হওয়াকে তিনি ‘অঘটন’ বলে উল্লেখ করেন। মরদেহ উদ্ধার করে যশোর সদর হাসপাতালে পাঠানো হয়েছে।