রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর ওপর হামলার ঘটনায় মামলা, তদন্তে কমিটি

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে এক শিক্ষার্থীর উপর হামলার ঘটনায় ওই শিক্ষার্থী বাদী হয়ে থানায় মামলা করেছেন। এছাড়া এ ঘটনা তদন্তে কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

রংপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 April 2022, 08:03 AM
Updated : 2 April 2022, 09:22 AM

মামলার তদন্ত কর্মকর্তা বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় পুলিশ ক্যাম্পের এসআই ইজার আলী জানান, ইতিহাস প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষার্খী মেসবাউল সরকার জয় বাদী হয়ে শুক্রবার রাতে রংপুর মেট্রোপলিটন তাজহাট থানায় এ মামলা করেন।

মামলার এজাহারে বলা হয়, গত ২৯ মার্চ বিকাল সাড়ে ৫টার দিকে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে আন্তঃবিভাগ ভলিবল টুর্নামেন্ট চলছিল। এ সময় বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী সুব্রত ঘোষ, বাংলা বিভাগের শিক্ষার্থী রুবেল হোসেন রাজ, অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশনস সিস্টেমস বিভাগের শিক্ষার্থী ফজলে রাব্বী, আকাশ আহমেদ উজ্জ্বল, ফাইন্যান্স ও ব্যাংকিং বিভাগের শিক্ষার্থী রিফাত হোসেনসহ অজ্ঞাত ৭/৮ জন ইতিহাস প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষার্থী মেজবাউল সরকার জয়ের ওপর হামলা করে। এ সময় বিশ্ববিদ্যালয় শিক্ষক ও প্রশাসনের সহায়তায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়।

এরপর সন্ধ্যা সাড়ে ৬টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার থেকে মুখতার ইলাহী আবাসিক হলের দিকে যাওয়ার পথে বঙ্গবন্ধু আবাসিক হলের কাছে মেজবাউলের উপর আবারও হামলা করে তারা। এ সময় তারা মেজবাউলকে রড, লাঠি, হাতুড়ি দিয়ে এলোপাতাড়ি আঘাত করে ও গলা টিপে ধরে। এক পর্যায়ে মেজবাউল অজ্ঞান হয়ে গেলে ইতিহাস বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের সহায়তায় তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এসআই বলেন, মামলার পর ঘটনাটি তদন্ত করছে পুলিশ। এছাড়া এ ঘটনা তদন্তে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকেও তদন্ত কমিটি গঠন করা হয়েছে।