রমজানে একসঙ্গে মাসের পণ্য না কেনার পরামর্শ বাণিজ্যমন্ত্রীর

আসন্ন রমজানে দেশবাসীকে একসঙ্গে এক মাসের খাদ্যপণ্য না কেনার পরামর্শ দিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

রংপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 March 2022, 05:29 PM
Updated : 31 March 2022, 05:29 PM

বৃহস্পতিবার সন্ধ্যায় রংপুর পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ অডিটোরিয়ামে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, “রমজানে হুড়োহুড়ি করার কিছু নেই। যতটুকু প্রয়োজন ততটুকু কেনাই ভালো। একসঙ্গে এক মাসের বাজার করারও দরকার নাই। আমাদের প্রচুর সাপ্লাই রয়েছে। বাজারে যে স্টক রয়েছে তাতে ঘাটতি হবে না।”

রংপুর মহানগর পুলিশ ও কমিউনিটি পুলিশিং আয়োজিত মুজিব জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা টিপু মুনশি।

সভায় মন্ত্রী বলেন, “এক কোটি মানুষকে টিসিবির ফ্যামিলি কার্ড দেওয়া হয়েছে। আমরা দুই দুইবার এক কোটি মানুষকে পণ্য দিব। যেসব জায়গা থেকে কার্ড বিতরণে অনিয়মের অভিযোগ উঠেছে সেখানে তদন্ত করা হচ্ছে।”

কোথাও অনিয়ম হয়েছে কিনা সেটা খতিয়ে দেখা হচ্ছে জানিয়ে তিনি বলেন, “আমাদের কাছে যে রিপোর্ট আছে, নট ইভেন ওয়ান পারসেন্ট কমপ্লেইন আছে। নাইনটি নাইন পারসেন্ট পারফেক্টলি হয়েছে। তারপরও কোথাও যদি অনিয়ম থাকে আমরা ব্যবস্থা নিব।”

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও বাজার মনিটরিংয়ের বিষয়ে সাংবাদিকরা জানতে চাইলে বাণিজ্যমন্ত্রী বলেন, ‌“তেলসহ বেশ কিছু পণ্যের দাম কমেছে। বাজার পরিস্থিতি সম্পর্কে আমার কাছে প্রতি এক-দেড় ঘণ্টা পর পর রিপোর্ট আসে। আমরা মূল্য বেঁধে দিয়েছি ১৬৮ টাকা, এখন তার চেয়েও কমে ১৬৫ টাকায় তেল বিক্রি হচ্ছে। তবে কোথাও ১৬৮ টাকার বেশিতে বিক্রি হচ্ছে না। বাজার মনিটরিং চলছে, রমজানে তৎপরতা আরও বাড়ানো হবে।”

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য, মহানগর পুলিশ কমিশনার মো. আবদুল আলীম মাহমুদ, জেলা পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, জেলা আওয়ামী লীগ সভাপতি মমতাজ উদ্দিন আহেমেদ, সাধারণ সম্পাদক রেজাউল করিম রাজু, মহানগর আওয়ামী লীগ সভাপতি সাফিউর রহমান সফি ও সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডল।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কমিউনিটি পুলিশং রংপুর মহানগর কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোছাদ্দেক হোসেন বাবলু।