পায়রা বন্দরে ব্যাপক কাজ শুরু আগামী বছর জুনে: চেয়ারম্যান

আগামী বছরের জুনে পায়রা সমুদ্রবন্দরের কার্যক্রম ব্যাপকভাবে শুরু হবে বলে জানিয়েছেন বন্দরের নবনিযুক্ত চেয়ারম্যান মোহাম্মদ সোহায়েল।

গোপালগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 March 2022, 05:10 PM
Updated : 31 March 2022, 05:29 PM

বৃহস্পতিবার দুপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন তিনি।

তিনি জানান, ইতোমধ্যে স্বল্পভাবে বন্দর চালু হয়েছে। বর্তমানে ব্যাপক উন্নয়ন কাজ চলছে। অনেকগুলো টার্মিনাল নির্মাণ, রাস্তা, ব্রিজসহ অন্যান্য সুবিধা তৈরি করা হচ্ছে।

চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ সোহায়েল বলেন, “আগামী বছরের জুন মাসের মধ্যে বন্দরের কার্যক্রম ব্যাপকভাবে শুরু হবে। এই বন্দর জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গঠনে সহায়ক ভূমিকা পালন করবে।”

তিনি আরও বলেন, পায়রা বন্দর পুরোদমে চালু হলে শুধু বাংলাদেশে নয়, পুরো এশিয়াতে এটি একটি গুরুত্বপূর্ণ বন্দর হবে। এই বন্দরকে কেন্দ্র করে শুধু দক্ষিণাঞ্চল নয়, বাংলাদেশের মানুষের ভাগ্যের পরিবর্তনর ঘটবে।

এর আগে তিনি বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানান।

এ সময় পায়রা বন্দর কর্তৃপক্ষের সদস্য (প্রশাসন ও অর্থ) রাফিউল হুসাইন, সদস্য (হারবার এন্ড মেরিন) এম মামুনুর রশীদ, সদস্য (প্রকৌশল ও উন্নয়ন) রাজীব ত্রিপুরা, উপসচিব (সচিব) মো. সোহরাব হোসেন এবং সহকারী সচিব (সমন্বয়) মো. সাজিদুল ইসলাম সবুজ উপস্থিত ছিলেন।