মাদারীপুরে ইটভাটা গুঁড়িয়ে দিল প্রশাসন, ৯ মালিককে জরিমানা

পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ও লাইসেন্স না থাকায় মাদারীপুরে একটি ইটভাটা গুঁড়িয়ে দিয়েছে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত।

মাদারীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 March 2022, 03:00 PM
Updated : 30 March 2022, 03:00 PM

এছাড়া জেলার নয় ভাটামালিককে ১৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে বলে ফরিদপুর পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক এএইচএম রাশেদ জানান।

বুধবার পরিবেশ অধিদপ্তর ঢাকা বিভাগীয় কার্যালয় ও ফরিদপুর আঞ্চলিক দপ্তরের যৌথ উদ্যোগে এই অভিযান চালঅনো হয়।

পরিবেশ কর্মকর্তা রাশেদ বলেন, ঘনবসতিপূর্ণ এলাকায় ইটভাটা নির্মাণ করে কাঠ পোড়ানো হচ্ছে এমন অভিযোগ পেয়ে সদর উপজেলার পাঁচখোলা ইউনিয়নের বিভিন্ন এলাকায় অভিযান চালান। এ সময় ফারজানা সৌরভ ব্রিকসের অনুমোদন না থাকায় ভেকু গিয়ে গুঁড়িয়ে দেওয়া হয়। পাশাপাশি ফায়ার সার্ভিসের সহযোগিতায় পানি ছিটিয়ে এর কার্যক্রম বন্ধ করা হয়।  আর পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র বা জেলা প্রশাসনের লাইসেন্স না থাকায় জেলার থ্রি স্টার ব্রিকস, নাবিল ব্রিকস, সুপার গোল্ড ব্রিকস, অগ্রণী ব্রিকস, কেএমএম ব্রিকস্সহ নয় ভাটামালিককে ১৩ লাখ টাকা জরিমানা করা হয়।

পরবর্তীতে মাদারীপুর জেলায় এই অভিযান আবার চালানো হবে বলে পরিবেশ অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়জুন্নেছা আক্তার জানান।

পরিবেশ অধিদপ্তর ফরিদপুরের সহকারী পরিচালক মিতা রানী দাস, মাহফুজুর রহমান, মাদারীপুর ফায়ার সার্ভিসের পরিদর্শক মো. নুর মোহাম্মদ, মাদারীপুর সদর থানার এসআই মো. আক্তারুজ্জামান ছিলেন এই অভিযানে।