মানুষ হরতাল পছন্দ করে না, শান্তিতে আছে: স্বরাষ্ট্রমন্ত্রী

দেশের মানুষ শান্তিতে আছে, তারা হরতাল, জ্বালাও-পোড়াও পছন্দ করে না বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মুন্সীগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 March 2022, 03:03 PM
Updated : 27 March 2022, 03:03 PM

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে সারাদেশে বাম গণতান্ত্রিক ফ্রন্টের ডাকা আধাবেলা হরতালের আগের দিন রোববার মুন্সীগঞ্জে এ কথা বলেন মন্ত্রী।

তিনি বলেন, “মানুষ হরতাল, জ্বালাও-পোড়াও, বিশৃঙ্খলা পছন্দ করে না। জনগণ শান্তিতে আছে, শান্তিতে থাকতে চায়। তারা ব্যবসা-বাণিজ্য, কাজকর্ম নিয়ে ব্যস্ত।

“বিএনপির বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা আর হুঙ্কার প্রতিহত করা হবে। দেশের শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে দেশপ্রেমিক  আইন-শৃঙ্খলা বাহিনী সচেষ্ট রয়েছে।”

সন্ধ্যায় টঙ্গীবাড়ি উপজেলা কমপ্লেক্স মাঠে মুক্তিযোদ্ধাদের মিলনমেলায় বক্তব্য দেওয়ার সময় আসাদুজ্জামান খান কামাল একাত্তরের দিনগুলোর কথা স্মরণ করে বলেন, “মহান মুক্তিযুদ্ধে এই অঞ্চলের প্রতিটি এলাকায় ছিল আমার বিচরণ।

মন্ত্রী আরও বলেন, “তাই এসব এলাকা আমার নিজের এলাকা মনে হয়। মুক্তিযোদ্ধদের মিলনমেলায় অংশগ্রহণ করতে পেরে আমি অভিভূত। মুক্তিযোদ্ধারা বঙ্গবন্ধুর চেতনা নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিয়ে ভূমিকা রাখছে।“

মিলনমেলার উদ্বোধন করেন মুন্সীগঞ্জ-২ আসনের সংসদ সদস্য অধ্যাপক সাগুফতা ইয়াসমিন এমিলি।

জেলা মুক্তিযোদ্ধা সংসদের দায়িত্বপ্রাপ্ত কমান্ডার জেলা প্রশাসক কাজী নাহিদ রসুলের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন মুক্তিযুদ্ধ বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান, আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, মাহবুব উদ্দিন আহমেদ বীর বিক্রম, সংসদ সদস্য মো. জামাল হোসেন, অতিরিক্ত ডিআইজি জিহাদুল ইসলাম, পুলিশ সুপার আব্দুল মোমেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ লুৎফর রহমান, টঙ্গীবাড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান জগলুল হালদার ভুতু, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সামসুল হক, মুক্তিযোদ্ধা আব্দুর রউফ, মুক্তিযোদ্ধা আবু সাঈদ বাচ্চু বেপারী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাফিজ আল আসাদ বারেক, সাধারণ সম্পাদক কবির হালদার, উপজেলা ভাইস চেয়ারম্যান নাহিদ খান, সোনারং-টঙ্গীবাড়ি ইউপি চেয়ারম্যান বেলায়েত হোসেন লিটন মাঝি, বীর মুক্তিযোদ্ধা শেখ আজাহার হোসেন।