‘মেয়েকে উত্ত্যক্তের প্রতিবাদ করায়’ পুড়ল বাবার অটোরিকশা

লক্ষ্মীপুরে এক স্কুলছাত্রীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় তার বাবার ব্যাটারিচালিত অটোরিকশা পুড়িয়ে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

লক্ষ্মীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 March 2022, 10:47 AM
Updated : 27 March 2022, 11:17 AM

সদর উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়নের পিয়ারাপুর গ্রামে শনিবার রাতে এ ঘটনা ঘটে বলে সদর মডেল থানার ওসি মো. জসিমউদ্দিন জানান।

ওই ব্যাটারিচালিত অটোরিকশা চালকের নাম মো. ইব্রাহিম। অটোরিকশাই ছিল তার উপার্জনের একমাত্র উৎস। শনিবার রাতে স্থানীয় আলী হাজির বাড়ির সামনে তার অটোরিকশাটি পুড়িয়ে দেওয়া হয়।

এ ঘটনায় প্রতিবেশী মো. শরীফকে দায়ী করে ইব্রাহিম রোববার দুপুরে থানায় লিখিত অভিযোগ করেছেন বলে জানান ওসি।

সবজি বিক্রতা শরীফের বয়স ২৫, তার বাড়িও ভবানীগঞ্জ ইউনিয়নের পিয়ারাপুর গ্রামে। আলী হাজির বাড়িতে একটি ঘর ভাড়া নিয়ে তিনি থাকেন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে ইব্রাহিম বলেন, "শরীফ আমার অটোরিকশা পুড়িয়ে দেবে বলে অনেক সময়ে শাসিয়েছে। সেই আমার অটোরিকশা পুড়িয়ে দিয়েছে। উপার্জনের একমাত্র মাধ্যমটি পুড়িয়ে আমাকে নিঃস্ব করে দিয়েছে। স্ত্রী-সন্তানদের মুখে আমি ভাত তুলে দেবো কিভাবে?। "

ইব্রাহিম তার লিখিত অভিযোগে বলেছেন, গত এক বছর ধরে এলাকার আলী হাজির বাড়ির সামনে তিনি অটোরিকশা রেখে আসছিলেন। সেখানকার বাসিন্দা শরীফ গত কিছুদিন ধরে ইব্রাহিমের স্কুলপড়ুয়া মেয়েকে উত্ত্যক্ত করে আসছিল।

এ নিয়ে এলাকায় একাধিকবার সালিশও বসেছে। তখন থেকেই ক্ষিপ্ত শরীফ অটোরিকশা পুড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে আসছিলেন বলে ইব্রাহিমের অভিযোগ।

অভিযোগে তিনি বলেছেন, প্রতিদিনের মত শনিবার রাতে ওই বাড়ির সামনেই তিনি অটোরিকশা রেখে বাড়ি যান। রাতের কোনো একসময় ওই সেটি পুড়িয়ে দেওয়া হয়।

অভিযোগের বিষয়ে কথা বলতে শরীফের বাড়িতে গেলে তাকে সেখানে পাওয়া যায়নি, মোবাইলে একাধিকবার ফোন করা হলেও ধরেনি।

শরীফের মা আমেনা বেগম বলেন, “আমার ছেলে গাড়ি পোড়ানো কথা বলেনি। আমাদের বাড়ির সামনে গাড়ি রাখলে চরম অসুবিধা হবে, এ কথাই বলেছে।"

ভবানীগঞ্জ ইউনিয়ন পরিষদের নয় নম্বর ওয়ার্ডের সদস্য (মেম্বার) জসিম উদ্দিন বলেন, “খবর পেয়েই ঘটনাস্থল গেছি। ঘটনাটি ন্যক্কারজনক। ইব্রাহিমকে আইনগত ব্যবস্থা নিতে পরামর্শ দিয়েছি।" 

লিখিত অভিযোগের ভিত্তিতে ঘটনাটি তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে জানান লক্ষ্মীপুর সদর মডেল থানার ওসি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক