রূপপুর প্রকল্পে কর্মরত কাজাখ নাগরিকের লাশ উদ্ধার, ৩ বেলারুশি আটক

পাবনার ঈশ্বরদীতে নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ প্রকল্পে কর্মরত কাজাখস্তানের এক নাগরিকের লাশ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় তিন বেলারুশের নাগরিককে আটক করেছে পুলিশ।

পাবনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 March 2022, 05:07 AM
Updated : 27 March 2022, 06:26 AM

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম জানান, উপজেলার সাহাপুর নতুনহাট মোড়ে রূপপুর প্রকল্পের বিদেশি নাগরিকদের জন্য আবাসন গ্রিনসিটির একটি ভবনের কক্ষ থেকে শনিবার রাতে ওই কাজাখস্তান নাগরিকের লাশ উদ্ধার করেন তারা।

মৃত ব্যক্তির নাম ভ্লাদিমির বলে পুলিশ জানালেও তাৎক্ষণিকভাবে তার পুরো নাম বা বিস্তারিত পরিচয় জানাতে পারেনি।

অতিরিক্ত পুলিশ সুপার বলেন, “কয়েকজন বেলারুশ নাগরিকের সঙ্গে মারামারির ঘটনায় কাজাখস্তানের ওই নাগরিকের মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ঘটনার পরপরই পুলিশ গ্রিনসিটির ওই আবাসিক ভবনে যায় এবং লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে। মারামারির সময় আরও একজন কাজাখস্তানের নাগরিক আহত হয়েছেন। তাকে চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।”

পুলিশ এ ঘটনায় তিন বেলারুশ নাগরিককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে থানায় নিয়ে গেছে বলে জানান মাসুদ আলম।

তিনি বলেন, “নিহত কাজাখস্তান নাগরিকের শরীরে ধারাল অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে। তবে পূর্ণাঙ্গ তদন্ত ছাড়া এই মুহুর্তে বিস্তারিত বলা যাচ্ছে না।”

রুপপুর পুলিশ ফাড়ির ইনচার্জ আতিকুল ইসলাম জানান, নিহত কাজাখস্তানের নাগরিক রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের রাশিয়ান একটি সাব ঠিকাদারী প্রতষ্ঠানে চাকরি করতেন। তার নাম ভ্লাদিমির বলে আপাতত জানা গেছে।

তিনি বলেন, ভাষাগত সমস্যার কারণে পুরো বিষয়টি বুঝতে তাদের সমস্যা হচ্ছে। তবে এ ঘটনার মূল কারণ জানতে তদন্ত চলছে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক