বরিশালে মেয়েকে হত্যা চেষ্টার অভিযোগ মায়ের বিরুদ্ধে

বরিশালের মেহেন্দীগঞ্জে এক নারীর বিরুদ্ধে তার আট বছরের মেয়েকে গলাকেটে হত্যা চেষ্টার অভিযোগ উঠেছে। 

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 March 2022, 05:07 AM
Updated : 26 March 2022, 05:16 AM

শুক্রবার দুপুরে উপজেলার দরিচর খাজুরিয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডে এ ঘটনা ঘটে বলে মেহেন্দীগঞ্জ থানার ওসি শফিকুল ইসলাম জানান।

আহত শিশু নুসরাত মারিয়া (৮) ওই এলাকার ইউসুফ আলী ও সীমা বেগম দম্পতির মেয়ে। তাকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনার পর থেকে সীমা বেগম পলাতক রয়েছে বলে পুলিশ জানিয়েছে।

মারিয়ার ফুফু কল্পনা আক্তার বলেন, তার ভাই প্রবাসী। দুই সন্তানকে নিয়ে তার ভাবি সীমা বাড়িতে একাই থাকতেন। কয়েক বছর আগে তাদের আব্দুস সালাম নামে এক আত্মীয়ের সঙ্গে সীমার সম্পর্ক তৈরি হয় এবং তারা পালিয়ে যায়। পরে স্থানীয়দের মাধ্যমে বিষয়টি মিমাংসা করে সীমাকে স্বামীর সংসারে ফিরিয়ে আনা হয়।

কল্পনার অভিযোগ, “সালামের সঙ্গে সীমার এখনও সম্পর্ক আছে। দুই সন্তান তার সম্পর্কে বাধা ভেবে বড় মেয়েকে হত্যা করতে চেয়েছে সীমা।”

মারিয়ার ফুপাতো ভাই ইয়াসিন আরাফাত বলেন, “শুক্রবার দুপুর ২টার দিকে মারিয়াকে খেয়ে ঘুমাতে বলেন সীমা। কিন্তু মারিয়া ঘুমাতে না যাওয়ায় সীমা ক্ষিপ্ত হয়ে তাকে চাপাতি দিয়ে গলাকেটে হত্যার চেষ্টা করেন। এ সময় মারিয়ার চিৎকারে প্রতিবেশীরা ছুটে যায়।

“মারিয়াকে উদ্ধার করে প্রথম উপজেলা স্বাস্থ্যকপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে তার শারীরিক অবস্থার অবনতি হলে রাতেই বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।”

শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে শিশু সার্জারি বিভাগের ইন্টার্ন চিকিৎসক মো. তানিম বলেন, “মারিয়ার প্রচুর রক্তক্ষরণ হয়েছে। তার গলায় ১৬টি সেলাই দেওয়া হয়েছে। সে শঙ্কা মুক্ত নয়।”

ওসি বলেন, পুলিশ ঘটনাটি তদন্ত করে যথাযথ আইনগত ব্যবস্থা নিবে।