আওয়ামী লীগের সম্মেলনে হামলা: রাজশাহীতে এক ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

রাজশাহীর বাঘা উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে হামলার অভিযোগে এক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 March 2022, 02:34 PM
Updated : 24 March 2022, 02:34 PM

গ্রেপ্তারকৃত মেরাজুল ইসলাম মেরাজ (২৮) উপজেলার পাকুড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক তিনি। গত ইউপি নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হন।

বৃহস্পতিবার সকাল ৯টার দিকে রাজশাহী শহরের শিরোইল বাসস্ট্যান্ড এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে বাঘা থানার ওসি সাজ্জাদ হোসেন জানান।

ওসি বলেন, গত ২১ মার্চ উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে হামলা হয়। এ ঘটনায় থানায় দুটি মামলা হয়েছে। এ মামলায় চেয়ারম্যান মেরাজুল ইসলাম মেরাজকে গ্রেপ্তার করা হয়েছে।

সকালে মেরাজ বাসে করে রাজশাহী ছাড়ছিলেন জানিয়ে ওসি বলেন, গোপন তথ্যের ভিত্তিতে জেলা গোয়েন্দা পুলিশের সহযোগিতায় পুলিশ অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে। পরে তাকে বাঘা থানার দুইটি মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

ওসি বলেন, মেরাজ ছাড়াও এ মামলায় জুবান মালিথা নামে সাবেক এক কাউন্সিলরকে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার রাতে কলিগ্রামের বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। জুবান ওই ইউনিয়ন পরিষদের ৪ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর।

এ নিয়ে আওয়ামী লীগের সম্মেলনে হামলার ঘটনায় এখন পর্যন্ত তিনজনকে গ্রেপ্তার করা হলো। এর আগে ঘটনার দিন শাওন নামে একজন গ্রেপ্তার করা হয় বলে জানান ওসি।