প্রধানমন্ত্রীর অনুষ্ঠানের পথে গাড়ি উল্টে আহত বরগুনার মেয়র

পটুয়াখালীর কলাপাড়ায় প্রধানমন্ত্রীর অনুষ্ঠানে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন বরগুনা পৌরসভার মেয়র কামরুল আহসান মহারাজ।

বরগুনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 March 2022, 07:51 AM
Updated : 21 March 2022, 07:52 AM

সোমবার সকাল পৌনে ১০টার দিকে বরগুনা-পুরাকাটা সড়কে সদর উপজেলার ইটবাড়িয়ার মস্তুকটানা এলাকায় মেয়রের গাড়িটি দুর্ঘটনার কবলে পড়ে বলে সদর থানার ওসি আলী আহম্মেদ জানান।

তিনি আরও বলেন, “আহতাবস্থায় মেয়রকে উদ্ধার করে প্রথমে বরগুনা জেনারেল হাসপাতালে নেওয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।”

বরগুনা জেনারেল হাসপাতালের চিকিৎসক নিহার রঞ্জন বৈদ্য গণমাধ্যমকে বলেন, “মেয়রের বুক ও গলার হাড় ভেঙে গেছে। মাথায় গুরুতর আঘাত পেয়েছেন। এ কারণে বরিশাল স্থানান্তর করা হয়েছে।

মেয়রের সঙ্গে আরও দুজন আহত হয়েছেন। তাদের চিকিৎসা দেওয়া হয়েছে বলেও জানান চিকিৎসক।

স্থানীয়দের বরাত দিয়ে ওসি আলী আহম্মেদ বলেন, স্কুলপড়ুয়া এক সাইকেল আরোহীকে সাইড দিতে গিয়ে নিয়ন্ত্রণ হারায় মেয়রের গাড়িটি। সেটি উল্টে রাস্তার পাশে খাদে পড়ে যায়। এতে চালক, মেয়র ও স্কুলছাত্র আহত হন।

দুর্ঘটনার শিকার গাড়িটি উদ্ধারের চেষ্টা চলছে বলে জানান ওসি।

পটুয়াখালীর পায়রায় দেশের সবচেয়ে বড় ও সর্বাধুনিক কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্রটির আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কোভিড মহামারী শুরুর পর গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার বাইরে দেশের অন্য কোথাও এটিই তার প্রথম সফর।

পায়রা নদীর তীরে এক হাজার একর জমিতে গড়ে তোলা আলট্রা সুপার ক্রিটিক্যাল প্রযুক্তির এ বিদ্যুৎকেন্দ্র উৎপাদন ক্ষমতার দিক দিয়ে বর্তমানে দেশের সবচেয়ে বড় বিদ্যুৎকেন্দ্র।

কর্মকর্তারা বলছেন, এ তাপবিদ্যুৎকেন্দ্রটি নির্মাণে খরচ হয়েছে প্রায় ২০ হাজার কোটি টাকা। আলট্রা সুপার ক্রিটিক্যাল প্রযুক্তি ব্যবহার করে এ ধরনের বিদ্যুৎকেন্দ্র নির্মাণে বাংলাদেশ বিশ্বের ত্রয়োদশ এবং এশিয়ায় সপ্তম দেশ। দক্ষিণ এশিয়াতে বাংলাদেশ ছাড়া শুধু ভারতে এ ধরনের একটি বিদ্যুৎকেন্দ্র রয়েছে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক