ফেনীতে ‘মানসিক ভারসাম্যহীন’ মা ও নবজাতক উদ্ধার করে হাসপাতালে 

ফেনীতে মানসিক ভারসাম্যহীন এক নারী রাস্তায় সন্তান প্রসব করার পর নবজাতকসহ তাকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 March 2022, 05:39 AM
Updated : 21 March 2022, 05:39 AM

রোববার রাত ১০টার দিকে শহরের ফেনী রেলওয়ে স্টেশন এলাকা থেকে উদ্ধার করে ফেনী জেনারেল হাসপাতালে নেওয়া হয় বলে হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার মো. ইকবাল হোসেন ভূইয়া জানান।

তিনি বলেন, “মা ও তার নবজাতক ছেলেকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। তারা এখন সুস্থ আছে। ওই নারী মাসসিক ভারসাম্যহীন। তিনি স্বাভাবিকভাবে বলতে পারেন না।”

ফেনীর স্বেচ্ছাসেবী মানবিক ও সামাজিক সংগঠন ‘সহায়’র সভাপতি মঞ্জিলা আক্তার মিমি বলেন, “রাতে ফেনীর এক সাংবাদিকের কাছে ফোনে খবর পেয়ে দ্রুত ফেনী রেলওয়ে স্টেশনে গিয়ে দেখি একজন মানসিক ভারসাম্যহীন নারী একটি ছেলে শিশু প্রসব করেছেন। সন্তান প্রসব করার পর ওই নারী বসে ছিলেন। তার মাথার কোনো কোনো অংশে চুল নেই। পরনে ছিল অপরিষ্কার কাপড়।

“পরে তাকে ও নবজাতককে উদ্ধার করে চিকিৎসার জন্য ফেনী হাসপাতালে ভর্তি করিয়েছি। বাচ্চা এবং মা দুজন সুস্থ আছে বলে চিকিৎসকেরা নিশ্চিত করেছেন। প্রাথমিক চিকিৎসার পর ওই নারী ও তার নবজাতককে নতুন কাপড় পরানো হয়েছে।”

জেলার জয়িতা পুরস্কার বিজয়ী মঞ্জিলা আক্তার মিমি বলেন, ফুটফুটে নবজাতক শিশুটির নাম রাখা হয়েছে মোহাম্মদ আবান আবদুল্লাহ্। নাম পরিচয়হীন মানসিক ভারসাম্য প্রসূতি নারী ও তার নবজাতক শিশু আপাতত সহায় সংগঠনের তত্ত্বাবধানে থাকবে।

ফেনী মডেল থানার পরিদর্শক (তদন্ত) আবদুর রহিম সরকার জানান, খবর পেয়ে তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ঘটনাটি নিয়ে খোঁজ-খবর করা হচ্ছে।