‘যুবকের সঙ্গে সাইকেলে চড়ায়’ কিশোরীকে নির্যাতন, ইউপি সদস্য গ্রেপ্তার

‘যুবকের সঙ্গে সাইকেলে চড়ায়’ যশোরের সদর উপজেলায় এক কিশোরীকে নির্যাতনের অভিযোগে ইউপি সদস্যসহ চারজনকে গ্রেপ্তার করা হয়েছে।

যশোর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 March 2022, 10:53 AM
Updated : 19 March 2022, 12:27 PM

কিশোরীর বাবা মামলা দায়েরের পর শনিবার ওই চারজনকে গ্রেপ্তার করা হয় বলে কোতোয়ালী থানার পরিদর্শক (তদন্ত) শেখ তাসমীম আলম জানান।

গ্রেপ্তারকৃতরা হলেন- উপজেলার চুড়ামনকাটি ইউনিয়নের সদস্য আনিচুর রহমান, ভুট্টো, আজিম ও তৌহিদ। সবাই একই ইউনিয়নের বাসিন্দা।

মামলার বরাত দিয়ে পরিদর্শক বলেন, কিশোরী একটি স্কুলের দশম শ্রেণির ছাত্রী। সে গত ১৫ মার্চ এনায়েতপুর দরগাহ শরিফের ওরসে যায়। পরে পরিচিত এক যুবকের সঙ্গে সাইকেলে করে সন্ধ্যায় গ্রামে ফিরে আসে।

“এ সময় গ্রামের কয়েক যুবক তাদের পথ আটকায় এবং তাদের বিরুদ্ধে অনৈতিক কর্মকাণ্ডের অভিযোগ তুলে ইউপি সদস্য আনিচুরকে খবর দেয়। তখন তাদের রশীদ নামের এক ব্যক্তির মুদি দোকানে আটকে রাখা হয়। ইউপি সদস্য আসার পর তিনি অভিযোগ শুনে কিশোরী ও যুবককে মারপিট করেন।”

পরিদর্শক জানান, এ ঘটনা উপস্থিত লোকজন মোবাইলে ভিডিও করে এবং পরবর্তীতে ফেসবুকে ছড়িয়ে দেয়। ১ মিনিট ২৯ সেকেন্ড এবং ৪৪ সেকেন্ডের দুটি ভিডিও চিত্রে দেখা যায়, একটি দোকানের ভিতরে লাঠি দিয়ে কিশোরীকে এলোপাতাড়ি মারধর ও জুতাপেটা করছেন ইউপি সদস্য আনিচুর রহমান।

“কিশোরী মার খেয়ে মাটিতে লুটিয়ে পড়লে ইউপি সদস্যের পাশে থাকা কয়েক যুবকও লাথি দেয়। এ ছাড়া কিশোরীর সঙ্গে থাকা যুবককেও এলাপাতাড়ি মারধর করে ইউপি সদস্য ও তার সাথে থাকা যুবকরা।”

মারধর করার খবর পেয়ে পরিবারের লোকজন এলেও তাদেরকে কাছে যেতে দেওয়া হয়নি বলে অভিযোগ করেন কিশোরীর নানী।

তিনি বলেন, এনায়েতপুরের ওরস থেকে বাড়ি ফিরতে সন্ধ্যা হয়ে যাওয়ায় পরিচিত যুবক তার নাতনিকে বাড়ি পৌঁছে দিয়েছিল।

“বাড়ির কাছে এলে আল আজিম, তৌহিদ ও ভুট্টো তাদের আটক করে আজেবাজে কথা বলে মারধর করে। পরে ইউপি সদস্য আনিচের কাছে নিয়ে যায়। সেও তাদের বেদম মারে।”

এ ঘটনাকে 'নৃশংস' ও 'অন্যায়' উল্লেখ করে এর বিচার দাবি করেছেন চুড়ামনকাটি ইউপি চেয়ারম্যান দাউদ হোসেন।

তিনি বলেন, “ইউপি সদস্য আনিচুরসহ কয়েকজন তাদের মারপিট করেছে। ঘটনার পর আনিচুর তার কাছে এসেছিলেন। তিনি ওই কিশোরী ও যুবক সম্পর্কে খারাপ অভিযোগ করেন। আমি তাকে বলেছি, ‘এ জন্য আইন আছে। তুমি কেন ব্যবস্থা নিবা?’“