রাঙামাটিতে ছাত্রলীগ নেতাকে ছুরি মেরে হত্যা

রাঙামাটি সদরে এক ছাত্রলীগ নেতাকে ছুরি মেরে হত্যা করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

রাঙামাটি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 March 2022, 08:11 AM
Updated : 17 March 2022, 08:44 AM

২৭ বছর বয়সী জয় ত্রিপুরা ছিলেন সদর উপজেলা ছাত্রলীগের উপ প্রচার সম্পাদক। তিনি রাঙামাটি শহরের দেবাশীষ নগর এলাকার প্রয়াত খোকনমনি ত্রিপুরার ছেলে।

উপজেলা ছাত্রলীগের সভাপতি নজরুল ইসলাম জানান, জেলার আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. জমিরউদ্দিনকে দেখতে বুধবার রাতে রাঙামাটি সদর হাসপাতালে গিয়েছিলেন জয়। সেখান থেকে বাড়ি ফেরার পথে খুন হন তিনি।

রাত আড়াইটার দিকে হাসপাতালের গেইটে ‘দুর্বৃত্তরা’ জয়কে ছুরি মারে জানিয়ে কোতোয়ালি থানার ওসি কবির হোসেন বলেন, রাতে ফোন পেয়ে ঘটনাস্থলে গিয়ে এক তরুণকে তারা পড়ে থাকতে দেখেন। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

ওই সময় হাসপাতালে থাকা পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর জামালউদ্দিন বলেন, “আমরা অসুস্থ জমীর ভাইকে নিয়ে চট্টগ্রামে যাওয়ার জন্য বের হয়ে বাসা থেকে কিছু কাগজপত্র আনার জন্য হাসপাতালের গেইটের কাছে অ্যাম্বুলেন্সে অপেক্ষা করছিলাম। তখনই হঠাৎ কিছু ছেলেপেলেকে হৈচৈ করতে দেখি এবং তারা কাউকে মারধর করছিল।

“যেহেতু আমরা রোগী নিয়ে টেনশনে ছিলাম, তাই ওইদিকে মনোযোগ কম ছিল। পরে দেখি একটা ছেলে হাসপাতালের মেইন গেইটের কাছে কাতরাচ্ছে। আমি তাৎক্ষণিকভাবে ওসিকে ফোন করে বিষয়টি জানাই।”

জয় আওয়ামী লীগ নেতা জমিরউদ্দিনকে দেখার জন্যই হাসপাতালে গিয়েছিল জানিয়ে তার মামা ঝিনুক ত্রিপুরা বলেন, “কে জানত নেতাকে দেখতে গিয়ে নিজেই লাশ হয়ে ফিরবে ঘরে।”

পুলিশ জানিয়েছে, জয়ের পেটে ছুরিকাঘাত করে হামলাকারীরা। তার লাশ ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

পরিবারের পক্ষ থেকে মামলা দায়েরের প্রস্তুতি চলছে জানিয়ে ওসি কবির হোসেন বলেন, এখন পর্যন্ত কাউকে আটক করা যায়নি, হত্যার কারণও প্রাথমিকভাবে বোঝা যায়নি।

এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন উপজেলা ছাত্রলীগের সভাপতি নজরুল ইসলাম এবং জেলা ছাত্রলীগের সহসভাপতি সাইফুল আলম রাশেদ।