ব্রাহ্মণবাড়িয়ায় ‘ওষুধ খাওয়ার পর’ ২ ভাইয়ের মৃত্যুর অভিযোগ

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলায় ‘প্যারাসিটামল সিরাপ খাওয়ার পর’ দুই শিশুর মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে।

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 March 2022, 07:38 AM
Updated : 11 March 2022, 07:38 AM

বৃহস্পতিবার রাতে উপজেলার দুর্গাপুর গ্রামে এ ঘটনা ঘটে বলে আশুগঞ্জ থানার ওসি আজাদ রহমান জানান।

ইয়াসিন খান (৭) ও মোরসালিন খান (৫) নামের শিশু দুটি ওই গ্রামের ইটভাটার শ্রমিক সুজন খানের ছেলে।

শিশুদের মা লিমা বেগম বলেন, দুদিন আগে মোরসালিনের জ্বর হয়। তার আগে থেকেই ইয়াসিনের জ্বর ছিল। বৃহস্পতিবার বিকালে বাড়ির পাশের একটি ফার্মেসি থেকে তারা একটি কোম্পানির প্যারাসিটামল সিরাপ এনে খাওয়ান। তারপর দুই ছেলেরই বমি শুরু হয়।

অবস্থার অবনতি হলে তাদের প্রথমে আশুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, এরপর জেলা সদর হাসাপাতালে নেওয়া হয় বলে জানান তিনি।

লিমা বেগম বলেন, হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়িতে আনার পথে রাত ৯টার দিকে ইয়াসিনের মৃত্যু হয়। আর বাড়িতে নিয়ে আসার পর রাত সাড়ে ১০টায় মারা যায় মোরসালিন।

এ বিষয়ে জানতে চাইলে আশুগঞ্জের উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নুপুর সাহা বলেন, “ওই দুই শিশুকে অচেতন অবস্থায় হাসপাতালে আনা হয়েছিল। বিষক্রিয়া ছিল হয়ত।

“পরে স্টমাক ওয়াশের জন্য তাদেরকে জেলা সদর হাসপাতালে পাঠানো হয়, কারণ স্বাস্থ্য কমপ্লেক্সে শিশুদের স্টমাক ওয়াশ করার সুবিধা নেই।”

এ ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে জানিয়ে ওসি আজাদ বলেন, “সিরাপের মোড়কে ২০২৩ সাল পর্যন্ত মেয়াদ থাকার কথা লেখা আছে। সেটা পরীক্ষা করার জন্য এটি ল্যাবে পাঠানো হবে।”

যে দোকান থেকে ওই সিরাপ কেনা হয়েছে, তার মালিক ঘটনার পর থেকে পলাতক রয়েছে বলে জানান ওসি। দুই শিশুর মরদেহ ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক