জয়পুরহাটে বিএনপি কার্যালয়ের সামনে নেতাকর্মীদের ওপর হামলা, আহত ১১

জয়পুরহাটে বিএনপির একপক্ষের হামলায় ছাত্রদল ও যুবদলের নেতাকর্মীসহ ১১ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

জয়পুরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 March 2022, 05:36 AM
Updated : 11 March 2022, 05:42 AM

জেলা শহরের রেলগেট এলাকায় জেলা বিএনপি কার্যালয়ের সামনে বৃহস্পতিবার রাত ৯টার দিকে এ ঘটনা ঘটে বলে জেলা বিএনপির আহ্বায়ক অধ্যক্ষ শামসুল হক জানান।

আহতরা হলেন- জেলা যুবদলের যুগ্ন আহবায়ক রেজভী আহম্মেদ (৩২), যুবদল নেতা রাজীব আহম্মেদ (৩৪), আইজুল ইসলাম (৪০), জেলা ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক আমিনুর রহমান (৩২), জয়পুরহাট সরকারি কলেজ শাখা ছাত্রদলের যুগ্ন আহ্বায়ক আহাদ হোসেন (২৪), যুগ্ম আহ্বায়ক সাগর চৌধুরী (২২), সদর থানা ছাত্রদলের সদস্য মেহেদী হাসান (৩০), জয়পুরহাট শহর ছাত্রদলের যুগ্ম-আহ্বায়ক শাহরিয়ার কবীর তামীম (২৫), সাবেক সেচ্ছাসেবক দলের যুগ্ম সাধারণ সম্পাদক আলীফ (২৬), সম্পদ (২৫) ও ইমন (২৬)।

শামসুল হকের অভিযোগ, “দলের কোন পদে না থাকলেও রুহুল আমীন ফারুখ, সম্পদ, আলীফ, ইমনসহ ১২/১৪ জন যুবক তাদের যুবদল ও ছাত্রদলের নেতাকর্মী বলে দাবি করে আসছিল। এ নিয়ে প্রতিবাদ করায় বিএনপি কার্যালয়ের সামনে বর্তমান যুবদল ও ছাত্রদলের নেতাদের ধারলো অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করে পালিয়ে যায় তারা।

“পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে জয়পুরহাট জেলা হাসপাতালে ভর্তি করেন। তাদের মধ্যে তিনজনের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।”

এ ঘটনায় তারা মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন বলে জানান এ বিএনপি নেতা।

এ বিষয়ে জানতে চাইলে জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক সহ-সভাপতি হাসানুজ্জামান তুষার বলেন, ফেইসবুকে একটি পোস্ট দেওয়াকে কেন্দ্র করে দুই পক্ষের কথাকাটির জেরে এ ঘটনা ঘটে।

আহতদের বিষয়ে জেলা সদর হাসপাতালের তত্ত্বাধায়ক ডা রাশেদ মোবারক জুয়েলের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ধারাল অস্ত্রের আঘাতে আহত আটজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তাদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় তিনজনকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

জয়পুরহাট সদর থানার ওসি এ কে এম আলমগীর জাহান জানান, বিএনপির নেতাকর্মীদের উপর হামলার খবর পেয়ে তারা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এ ঘটনায় মামলা হলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক