প্রেমের টানে ইন্দোনেশিয়ার ফানিয়া বাংলাদেশে

ফেইসবুকে পরিচয় থেকে প্রেম, সেই টানেই বাংলাদেশে ছুটে এসেছেন ইন্দোনেশিয়ার তরুণী ফানিয়া আইঅপ্রেনিয়া।

লক্ষ্মীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 March 2022, 05:18 AM
Updated : 9 March 2022, 05:18 AM

সোমবার বিকালে ইন্দোনেশিয়া থেকে একটি ফ্লাইটে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন ফানিয়া। তারপর চলে আসেন লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার রাখালিয়া গ্রামে রাসেল আহমদের বাড়িতে।

রাখালিয়া গ্রামের মো. মনির হোসেনের ছেলে তৈরি পোশাক ব্যবসায়ী রাসেল জানান, ফানিয়া ইন্দোনেশিয়ার দিপক এলাকার বাসিন্দা। তিনি পাউদি হেলমি ও ফিসুনয়াদি ইসনা ওয়াপি দম্পতির মেয়ে। তিনি সেখানে একটি কল সেন্টারে চাকরি করেন।

রাসেল গণমাধ্যমকে বলেন, “চার বছর আগে ফেইসবুকে আমাদের পরিচয় ও প্রেম। এখন আমরা বিয়ে করার সিদ্ধান্ত নিয়েছি। তাই ফানিয়া বাংলাদেশে এসেছে।”

মঙ্গলবার সকালে রাসেল আহমেদের বাড়ি গিয়ে দেখা যায়, পরিবারের সঙ্গে গল্প করছেন ফানিয়া। তিনি জানান, তাদের সম্পর্কের বিষয়টি বাবা-মা জানেন। তাদের সম্মতি নিয়েই তিনি এখানে এসেছেন।

ফানিয়া বাংলা কিছুটা বুঝতে পারেন তবে বলতে পারেন না। ধীরে ধীরে শেখার চেষ্টা করছেন বলে জানান। ইন্দোনেশিয়ার এই তরুণী আরও জানান, এদেশের মানুষের আতিথেয়তায় তিনি মুগ্ধ। 

রাসেল জানালেন, ফানিয়া দুই মাসের জন্য বাংলাদেশে এসেছেন। ছুটি শেষে তাকে আবার চলে যেতে হবে। তবে একটা সময় পর দুজনেই একসঙ্গে বাংলাদেশে থাকতে চান। ফানিয়াও এদেশে থাকার ব্যাপারে আগ্রহী। 

রাসেল আহমেদের মা বিলকিস বেগম বলেন, আসার পর থেকে পরিবারের সবার সঙ্গে খুব মিশে চলছে ফানিয়া। সবাইকে আপন করে নিয়েছে।

ঘটনাটি এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি করেছে। আশপাশের গ্রামের মানুষও রাসেলদের বাড়ি ভিড় করছে বিদেশি তরুণীকে দেখতে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক