মাগুরায় বিরোধের জেরে যুবককে কুড়াল দিয়ে কুপিয়ে হত্যা

মাগুরার শ্রীপুর উপজেলায় বর্তমান ও সাবেক ইউপি সদস্য সমর্থকদের মধ্যে বিরোধের জেরে যুবককে মাথায় কুড়াল দিয়ে কুপিয়ে হত্যা করা হয়েছে।

মাগুরা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 March 2022, 09:49 AM
Updated : 8 March 2022, 10:23 AM

উপজেলার ৪ নম্বর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের তখলপুর গ্রামে সোমবার সন্ধ্যায় এ ঘটনায় জড়িত সন্দেহে তিনজনকে আটক করা হয়েছে বলে শ্রীপুর থানার ওসি সুকদেব রায় জানান।

নিহত রাজু শেখ (৩০) ওই গ্রামের আক্তার শেখের ছেলে।

স্থানীয়দের বরাতে ওসি বলেন, শ্রীপুর উপজেলার ৪ নম্বর শ্রীপুর ইউনিয়নের তখলপুর হাতেম আলী দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটি গঠনকে কেন্দ্র করে গত শনিবার দুপুরে অনুষ্ঠিত মিটিংয়ে অভিভাবকদের মধ্যে বাকবিতণ্ডা হয়। সেখানে সাবেক ইউপি সদস্য কাজী আবদুর রউফের সমর্থকেরা বর্তমান সদস্য মকবুল হোসেন বিশ্বাস সমর্থিত অবিভাবকদের হুমকি-ধামকি দেয়।

এ খবর জানাজানি হলে মকবুলের সমর্থকরা রাত সাড়ে ১১টার দিকে তখলপুর ফুলতলা বাজার থেকে হাতুড়ি দিয়ে পিটিয়ে রউফের বাম পা ভেঙে দেয়। এর জের ধরে শনিবার দিবাগত রাত সাড়ে ১২টা থেকে ভোর পর্যন্ত মকবুলের অনুসারী অন্তত ২৫টি বাড়িঘরে ব্যাপক ভাঙচুর করে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

ঘটনার পর থেকেই সেখানে চরম উত্তেজনা চলে আসছিল বলে জানান সুকদেব।

এ পুলিশ কর্মকর্তা বলেন, “বর্তমান ইউপি সদস্য মকবুলের সমর্থক রাজু সোমবার সন্ধ্যা ৭টার দিকে বাড়ির পাশে একটি চায়ের দোকানে বসে ছিলেন। এ সময় প্রতিপক্ষের লোকজন তার ওপর হামলা করে কুড়াল দিয়ে মাথায় কুপিয়ে গুরুতর জখম করে। পরে রাজুকে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে মাগুরা হাসপাতালে ভর্তি করা হয়।

“সেখানেও তার অবস্থার অবনতি হলে তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়ার পথে রাত ১টার দিকে তার মৃত্যু হয়।”

এ বিষয়ে জানতে চাইলে বর্তমান ইউপি সদস্য মকবুল হোসেন বলেন, “সোমবার সন্ধ্যা সাতটার দিকে সাবেক মেম্বার আব্দুর রউফের সমর্থক জোয়ারদার আবু দাউদ, খলিল শেখ, ফারুক শেখ, কাজী আবদুর রাশেদ অতর্কিত হামলা চালিয়ে আমার দলের রাজুর মাথায় কুড়াল দিয়ে কুপিয়ে গুরুতর জখম করে। এ সময় রাজুর সঙ্গে থাকা আব্দুল হালিম মিয়া ও মাসুদ হোসেনকে কুপিয়ে ও পিটিয়ে আহত করে।”

তিনি আরও বলেন, গত শনিবার তখলপুর মাদ্রাসায় ম্যানেজিং কমিটি গঠনের জন্য মিটিং চলাকালে রউফের লোকজন লাঠিসোটা নিয়ে হামলা চালায়। পরে কে বা কারা রউফকে মারধর করে। এ কারণে তারা শনিবার রাত ১২ টার দিকে আমার সমর্থকদের ২৪-২৫টি বাড়িঘরে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করে।

এদিকে মাগুরা সদর হাসপাতালে চিকিৎসাধীন সাবেক ইউপি সদস্য কাজী আব্দুর রউফ বলেন, “কোন কারণ ছাড়াই মকবুল মেম্বারের লোকজন আমাকে হাতুড়ি দিয়ে মারধর করে পা ভেঙে দিয়েছে। প্রায় ১০ বছর আগে দুর্ঘটনায় আমার ডান পা অপারেশন করে কেটে ফেলতে হয়েছিল। এবার মকবুল মেম্বারের লোকজন হাতুড়ি দিয়ে পিটিয়ে আমার বাম পাটিও ভেঙে দিয়েছে।”

রাজু শেখ হত্যার ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে জানান ওসি।