বরিশালে দুই শিশুকে স্কুলে রেখে তালা, শিক্ষিকা বরখাস্ত

বরিশালের একটি প্রাথমিক বিদ্যালয়ে দুই শিক্ষার্থীকে ভেতরে রেখে গেইটে তালা দেওয়ার ঘটনায় এক শিক্ষিকাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এছাড়া ওই বিদ্যালয়ের প্রধান শিখ্ষিকার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হয়।

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 March 2022, 01:24 PM
Updated : 6 March 2022, 01:51 PM

রোববার বরিশাল জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল লতিফ মজুমদার এ কথা জানিয়েছেন।

সাময়িক বরখাস্ত হয়েছেন নগরীর কুদঘাটের ইন্দ্রকাঠি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা মাকসুদা বেগম।

এছাড়া বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া প্রধান শিক্ষক তানিয়া সুলতানার বিরুদ্ধে।

বুধবার [গত ২ মার্চ] ইন্দ্রকাঠি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এই ঘটনা ঘটে।

আব্দুল লতিফ মজুমদার জানান, ওই বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা মাকসুদা বেগম বুধবার চতুর্থ শ্রেণির ছাত্র মারজান ও ছাত্রী মুনমুনকে অংক করতে দিয়ে বাড়ি চলে যান। এদিকে ওই দুই শিক্ষার্থী অংক করার সময় এক পর্যায়ে দপ্তরি স্কুলের গেইটে তালা দিয়ে চলে যান। দুই শিশু অংক শেষ করে শ্রেণিকক্ষ থেকে বেরিয়ে গেইট বন্ধ দেখে ভয়ে আতংকিত হয়ে পড়ে।

তিনি জানান, তাদের চিৎকার ও কান্নাকাটির শব্দ পেয়ে স্থানীয় একটি মেয়ে এগিয়ে আসেন। কিন্তু গেইটে তালা থাকায় ভিতরে যেতে না পেরে তিনি মারজানের কাছ থেকে তার বাবার মোবাইল নম্বর নিয়ে ফোন করেন। পরে মারজানের মা শিরিন আক্তার স্কুলের দপ্তরি ইমরানকে বাসা থেকে নিয়ে গিয়ে দুই শিশুকে উদ্ধার করেন। 

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল লতিফ মজুমদার আরও জানান, দায়িত্বে অবহেলায় শ্রেণি শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এছাড়া প্রধান শিক্ষককের বিরুদ্ধে বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে।