রহনপুরে রেলবন্দরের অবকাঠামোর দাবিতে আমরণ অনশন

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর স্টেশনে পূর্ণাঙ্গ রেলবন্দরের অবকাঠামো গড়ে তোলার দাবিতে আমরণ অনশনে বসেছেন এলাকাবাসী।

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 March 2022, 11:14 AM
Updated : 5 March 2022, 11:14 AM

শনিবার সকাল ১০টা থেকে রহনপুর রেলওয়ে স্টেশন প্লাটফর্মে অনশন কর্মসূচি পালন করছেন রহনপুর রেলবন্দর বাস্তবায়ন পরিষদ।

রহনপুর ও ভারতের সিঙ্গাবাদ রেলওয়ে স্টেশনের মধ্যে ট্রেন যোগাযোগ রয়েছে। এই রেলপথে দুই দেশের পণ্য আমদানি-রপ্তানি হয়। এখানে শুল্ক স্টেশন থাকলেও পূর্ণাঙ্গ রেলবন্দর নেই।

এই দাবিতে গত ২৪ ফেব্রুয়ারি মানববন্ধন, ১ মার্চ বিক্ষোভ মিছিল, ৩ মার্চ অবস্থান ধর্মঘট পালন করে কমিটি। এরই ধারাবাহিকতায় আমরণ অনশন হচ্ছে।

রহনপুর রেলবন্দর বাস্তবায়ন পরিষদের আহ্বায়ক নাজমুল হুদা খান রুবেল বলেন, রেলবন্দরের অবকাঠামো নির্মাণের উদ্যোগ গ্রহণ না করা পর্যন্ত তারা অনশন কর্মসূচি চালিয়ে যাবেন।

অনশনে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করছেন। সংহতি প্রকাশ করেছেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও চাঁপাইনবাবগঞ্জ-২ (নাচোল, গোমস্তাপুর, ভোলাহাট) আসনের সাবেক সংসদ সদস্য জিয়াউর রহমান, সাবেক সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজশাহী কলেজের সাবেক অধ্যক্ষ হবিবুর রহমান, গোমস্তাপুর উপজেলা চেয়ারম্যান হুমায়ুন রেজা, রহনপুর পৌরসভার মেয়র মতিউর রহমান খাঁন, সাবেক মেয়র তারিক আহমদ, মহন্ত মহারাজ শ্রী ক্ষিতিশ চন্দ্র আচারী।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক