মাগুরায় ওয়াজের আয়োজন নিয়ে সংঘর্ষ-গুলি, আহত ১০

মাগুরার মহম্মদপুর উপজেলায় ওয়াজ মাহফিলের আয়োজন নিয়ে দুই পক্ষের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা পুলিশ গিয়ে নিয়ন্ত্রণে এনেছে; এতে আহত হয়েছে ১০ জন। 

মাগুরা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 March 2022, 09:16 AM
Updated : 5 March 2022, 09:16 AM

শনিবার সকাল ১০টার দিকে উপজেলার বিনোদপুর ইউনিয়নের উরুয়া গ্রামে নবনির্বাচিত ইউপি সদস্য মনিরুল ইসলাম ও সাবেক সদস্য লিয়াকত মোল্লার সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে বলে জানিয়েছেন মহম্মদপুর থানার ওসি নাসির উদ্দিন।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “৫ নম্বর ওয়ার্ডের মেম্বার মনিরুল ও লিয়াকতের সমর্থকদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। বৃহস্পতিবার ওয়াজ মহফিল আয়োজনকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে আবার উত্তেজনার সৃষ্টি হয়।

“এর জেরে সকালে দুপক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কয়েকটি রাবার বুলেট ও শটগানের গুলি করে। এতে ১০ জন আহত হয়। আহতদের মাগুরা ২৫০ শয্যাবিশিষ্ট মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।“

পরবর্তীতে সংঘাত এড়াতে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে, মামলারও প্রস্তুতি চলছে বলে জানান ওসি।

উরুয়া গ্রামের বাসিন্দা ইসলাম মোল্লা (৪৫) ও শহিদুল ইসলাম (৩৫) বলেন, মনিরুল ইসলামের সমর্থকরা হঠাৎ করেই প্রতিপক্ষের ওপর হামলা চালায়। এ সময় পাঁচটি বাড়িঘর ভাঙচুর করা হয়।

তবে এ ব্যাপারে কথা বলার জন্য মনিরুল এবং লিয়াকতের সঙ্গে যোগাযোগ করা যায়নি। 

মাগুরা ২৫০ শয্যাবিশিষ্ট মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ডা. জাহিদুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “সংঘর্ষে ১০ থেকে ১২ জন আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছে। আহতরা রাবার বুলেট ও শর্টগানের গুলিতে আহত হয়েছেন। তবে হাসপাতালে ভর্তি হওয়া সবাই শঙ্কামুক্ত।”