জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অনলাইনে প্রথম বর্ষের ক্লাস শুরু ৯ মার্চ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ক্লাস আগামী ৯ মার্চ থেকে অনলাইনে শুরু হবে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 March 2022, 07:53 AM
Updated : 4 March 2022, 07:53 AM

বিশ্ববিদ্যালয়ের উপ-নিবন্ধক (শিক্ষা) আবু হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ভর্তিকৃত শিক্ষার্থীদের অনলাইন ক্লাস আগামী ৯ মার্চ (বুধবার) থেকে শুরু হবে। ভর্তিকৃত শিক্ষার্থীদের ক্লাশ রোল এবং রেজিস্ট্রেশন নম্বর ক্লাস শুরুর আগে ওয়েবসাইটে প্রচার করা হবে।

অন্যান্য বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস চললেও জাহাঙ্গীরনগরে কেনো অনলাইনে ক্লাস হবে জানতে চাইলে জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক আব্দুল জব্বার হাওলাদার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “হলগুলোতে সিট সংকট থাকাতে আপাতত তাদের সশরীরে ক্লাসে নেওয়া হবে না। নতুন ছয়টি হল চালু হলে নবীন শিক্ষার্থীদের আসন নিশ্চিত করে সশরীরে ক্লাসের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

কলা ও মানবিকী অনুষদের ডিন অধ্যাপক মোজাম্মেল হক বলেন, “নবীন শিক্ষার্থীদের খুব বেশি সমস্যা হবে বলে মনে করছি না। তারা সর্বোচ্চ বিশ দিনের মতো অনলাইনে ক্লাস করবে। পরে রোজার বন্ধ থাকবে। ঈদের পর আশা করছি হলগুলো চালু হয়ে যাবে এবং প্রথম বর্ষের শিক্ষার্থীরাও হলে আসন নিশ্চিত করে সশরীরে ক্লাস করতে পারবে।”