ডাস্টবিনে পাওয়া নবজাতকের পরিচয় মিলেছে, মাসহ গ্রেপ্তার ৩

লালমনিরহাট শহরে ডাস্টবিনে পাওয়া এক নবজাতকের পরিচয় পাওয়া গেছে। এ ঘটনার দশদিন পর নবজাতকের মাসহ তিনজনকে পুলিশ গ্রেপ্তার করেছে।

লালমনিরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Feb 2022, 12:45 PM
Updated : 25 Feb 2022, 12:45 PM

শুক্রবার বেলা ১১টায় লালমনিরহাট সদর থানার ওসি শাহা আলম প্রেস ব্রিফিংয়ে জানান, বৃহস্পতিবার রাতে শহরের সাহেবপাড়ার একটি রেলওয়ে কোয়ার্টার থেকে তাদের আটক করা হয় বলে পুলিশ জানিয়েছে। 

১৪ ফেব্রুয়ারি শহরের পুরানবাজারে (কালীবাড়ি) একটি ডাস্টবিনে জীবিত নবজাতকটি (মেয়ে) পাওয়া যায়।

পুলিশ শিশুটিকে তাদের তত্ত্বাবধানে রেখে ৮দিন পর বুধবার (২৩ ফেব্রুয়ারি) আদালতের আদেশে মেয়েটিকে রাজশাহীর শিশুমনি নিবাসে পাঠায়।

গ্রেপ্তাররা হলেন শিশুটির ১৭ বছর বয়সী মা, নানি লুৎফা বেগম (৪৫) ও নবজাতকের মায়ের ভগ্নিপতি জয়নাল আবেদীন (৩০)।

সদর থানার ওসি শাহা আলম বলেন, ডাস্টবিন থেকে উদ্ধার হওয়া নবজাতকের পরিচয় পাওয়ার পর অভিযান চালিয়ে ঘটনার সাথে জড়িত তিনজনকে আটক করা হয়। পরে তাদের জিজ্ঞাসাবাদে শিশুটির বাবা মায়ের পরিচয় নিশ্চিত হওয়ায় তিনজনকে গ্রেপ্তার দেখানো হয়।

প্রেস ব্রিফিংয়ে উপস্থিত অতিরিক্ত পুলিশ সুপার (এ সার্কেল) মারুফা জামাল বলেন, বড় বোনের স্বামীর সঙ্গে মেলামেশার কারণে মেয়েটি সন্তানসম্ভবা হন। ১৩ ফেব্রুয়ারি রাতে অসুস্থতা বোধ করলে মেয়েটিকে তার মা হাসপাতালে ভর্তি করেন। সেখানে ১৪ ফেব্রুয়ারি ভোরে সবারে অগোচরে হাসপাতালের একটি শৌচাগারে সন্তান প্রসব হয়। পরে মেয়েটির মা (নবজাতকের নানি) ও দুলাভাই জয়নাল আবেদীনের যোগসাজসে হাসপাতাল থেকে মেয়েটি পালিয়ে আসেন এবং রাস্তায় একটি ডাস্টবিনে নবজাতেককে ফেলে দেন।

পরবর্তীতে পুলিশ ডাস্টবিন থেকে নবজাতকটিকে উদ্ধার করে হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করায়।

গ্রেপ্তারদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে বলে তিনি জানান।

প্রেস ব্রিফিংয়ে সদর থানার পরিদর্শক (তদন্ত) শহিদুল ইসলামও উপস্থিত ছিলেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক