লক্ষ্মীপুরে প্রভাতফেরিতে সংঘর্ষ: বিএনপির ২০০ জনের নামে মামলা

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে প্রভাতফেরিতে স্লোগান দেওয়াকে কেন্দ্র করে আওয়ামী লীগ সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনায় বিএনপির দুই শতাধিক নেতাকর্মীকে আসামি করে মামলা হয়েছে।

লক্ষ্মীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Feb 2022, 07:35 AM
Updated : 22 Feb 2022, 07:35 AM

মঙ্গলবার সকালে রায়পুর থানার ওসি শিপন বড়ুয়া গণমাধ্যমকে বলেন, “সোমবার রাতে সাবেক ছাত্রলীগ নেতা জুম্মান সোলতান বাদী হয়ে এ মামলাটি করেন। রাতেই বিএনপির দুই কর্মীকে আটক করা হয়েছে।

তিনি আরও বলেন, মামলায় উপজেলা বিএনপির সহসভাপতি সফিক ভূঁইয়া, উপজেলা যুবদলের সাবেক আহ্বায়ক সফিকুল আলম আলমাসসহ ৫১ জনের নাম উল্লেখ করা হয়েছে। অজ্ঞাত আসামি করা হয়েছে আরও ১৫০ জনকে।

সোমবার সকালে রায়পুর গাজী মার্কেট থেকে সকালে বিএনপির নেতাকর্মীরা মিছিল নিয়ে শহীদ মিনারে যায়। সেখানে পুষ্পার্ঘ অপর্ণ করে ফেরার পথে তারা সরকারবিরোধী স্লোগান দেয়।

এ সময় সেখানে থাকা আওয়ামী লীগের কিছু নেতাকর্মী তাতে বাধা দেয়। আর তখনি উভয়পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়া ও সংঘর্ষ শুরু হয়। পরে তা শহরের প্রধান সড়ক ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এলাকায়ও ছড়িয়ে পড়ে। এ সময় ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে এবং একটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়।

লক্ষ্মীপুরে প্রভাতফেরিতে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষ, আহত ২০

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক