নীলফামারীতে পুলিশের বিরুদ্ধে এজাহার পরিবর্তনের অভিযোগ

নীলফামারীর কিশোরগঞ্জ থানার সদ্য বদলি হওয়া এক পরিদর্শকের বিরুদ্ধে হত্যা মামলার এজাহার পরিবর্তনের অভিযোগ উঠেছে।

নীলফামারী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Feb 2022, 03:29 PM
Updated : 15 Feb 2022, 03:29 PM

এই অভিযোগে মঙ্গলবার দুপুরে নীলফামারী প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করেন হত্যার শিকার এক নারীর বাবা স্কুল শিক্ষক মো. সিরাজুল ইসলাম।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সিরাজুল ইসলাম বলেন, তার বড় মেয়ে ফারজানা সিরাজ স্মৃতির সঙ্গে ২০১২ সালে একই উপজেলার নিতাই ইউনিয়নের জাকারিয়া শাহের ছেলে শহীদ শাহর বিয়ে হয়। তাদের এক সন্তানও রয়েছে।

তিনি বিলেন, বিয়ের পর থেকে যৌতুক দাবি করে শহীদ শাহ স্মৃতিকে নির্যাতন করে আসছিলেন এবং ওই ঘটনায় দায়ের করা মামলায় শহীদ শাহ কারাগারে যান। পরবর্তীতে জামিনে কারাগার থেকে বের হয়ে ২০২১ সালের ১৪ অক্টোবর বাদীর ছোট মেয়ে দিল আফরোজা সুলতানা সিরাজ ইতিকে অপহরণ করেন শহীদ শাহ। এই ঘটনায় কিশোরগঞ্জ থানায় একটি অপহরণের অভিযোগ করা হয়। 

“চলতি বছরের ১৮ জানুয়ারি আমার মেয়ে ইতিকে নির্যাতন করে হত্যার পর বাড়িতে মরদেহে দাফনের চেষ্টা করে শহীদ শাহ। খবর পেয়ে আমরা পুলিশকে জানালে শহীদের বাড়ি থেকে ইতির মরদেহ উদ্ধার করে মর্গে পাঠায় পুলিশ। ময়নাতদন্তে ইতিকে নির্যাতন করে হত্যা করার সত্যতা মিলেছে।”

তিনি অভিযোগ করেন, এনিয়ে ১৯ জানুয়ারি তিনি বাদী হয়ে শহীদ শাহসহ ১৬ জনকে আসামি করে দণ্ডবিধির ৩০২ ধারায় একটি মামলা [হত্যা মামলা] এজাহার দায়ের করেন কিশোরগঞ্জ থানায়। 

“কিন্তু থানার তৎকালীন পরির্দশক আব্দুল আউয়াল আমার এজাহারটি পড়ার পরপরই ছিঁড়ে ফেলে থানার দুজন এসআইকে ডেকে তার মনগড়া এজাহার তৈরি করান।”

সিরাজুল ইসলাম আরও অভিযোগ করেন, পরির্দশক আব্দুল আউয়ালের নির্দেশে তৈরি করা এজাহারে আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধি ৩০৪  (ক)/৩১৪/৫০৬/১০৯/২০১/৩৪ ধারা উল্লেখ করা হয়; যাদ যায় ৩০২ ধারা।

“ওই এজাহারে আমাকে স্বাক্ষর করতে বললে অস্বীকৃতি জানাই; তখন আউয়াল আমার উপর চড়াও হন এবং জোরপূর্বক স্বাক্ষর করান।”

সংবাদ সম্মেলনে সিরাজুল ইসলামের বাবা ইতির দাদা অবসরপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুর রউফ ও চাচা আব্দুর রাজ্জাক উপস্থিত ছিলেন।

এ বিষয়ে নীলফামারীর পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান বলেন, “এমনটা হওয়ার কথা নয়। বিষয়টি দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। তদন্তের মাধ্যমে সবকিছু বেরিয়ে আসবে।”