পড়তে বেরিয়ে ‘নিখোঁজ’, ২৬ দিন পর স্কুলছাত্রের লাশ মিললো কবরে

চুয়াডাঙ্গার সদর উপজেলায় ২৬ দিন আগে প্রাইভেট শিক্ষকের বাড়ি পড়তে গিয়ে নিখোঁজ এক স্কুলছাত্রের লাশ কবর খুঁড়ে বের করেছে পুলিশ। 

চুয়াডাঙ্গা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Feb 2022, 04:31 AM
Updated : 14 Feb 2022, 05:32 AM

চুয়াডাঙ্গা সদর থানার ওসি মোহাম্মদ মহসীন জানান, উপজেলার তালতলা গ্রামের একটি কবরস্থান থেকে রোববার গভীর রাতে আট বছর বয়সী আবু হোরায়রার লাশ উদ্ধার করেন তারা।

হোরায়রা চুয়াডাঙ্গা পৌর এলাকার তালতলা গ্রামের আব্দুল বারেকের ছেলে ও চুয়াডাঙ্গা ভিজে সরকারি উচ্চ বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর ছাত্র ছিল।

ওসি বলেন, “গত ১৯ জানুয়ারি বিকালে শিক্ষক রঞ্জু হকের বাড়িতে প্রাইভেট পড়তে যাওয়ার জন্য বাড়ি থেকে বের হয় হোরায়রা। এরপর থেকে তার আর কোনো খোঁজ মিলছিল না। এরপর স্থানীয়রা রঞ্জুর বাড়িতে গিয়ে হোরায়রার খোঁজ করলে তিনি বলেন যে, সে এখানে আসেনি। পরে রঞ্জুর বাড়ি থেকে হোরায়রার স্কুল ব্যাগ উদ্ধার করা হয়।

ওইদিনই হোরায়রার বাবা চুয়াডাঙ্গা সদর থানায় একটি লিখিত অভিযোগ (জিডি) করেন। এরপরও ছেলেটির কোনো সন্ধান না মেলায় ২৫ জানুয়ারি তার বাবা বাদি হয়ে শিক্ষক রঞ্জু ও তার ভাই মঞ্জু হককে আসামি করে থানায় মামলা দায়ের করেন।”

ওই মামলার দুই আসামিকে গ্রেপ্তার পরও হোরায়রার নিখোঁজের বিষয়ে পুলিশ কোনো কিনারা করতে পারছিল না। পরে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে একজনকে আটকের পর তার দেওয়া তথ্যে পুলিশ, র‌্যাব ও ফায়ার সার্ভিস অভিযান চালিয়ে কবর থেকে হোরায়রার গলিত লাশ উদ্ধার করে বলে জানান ওসি মহসীন।

এ পুলিশ কর্মকর্তা বলেন, নিখোঁজের দিনই হোরায়রাকে হত্যা করে তার লাশ কবরস্থানে পুঁতে রাখা হয় বলে ধারণা তাদের। এ ব্যাপারে আটক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

লাশ ময়নাতদন্তের জন্য করে চুয়াডাঙ্গা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলে জানান তিনি।