রৌমারী সীমান্তে গুলিতে বাংলাদেশি নিহতের খবর

কুড়িগ্রামের রৌমারী সীমান্তে ‘বিএসএফের গুলিতে’ এক বাংলাদেশি যুবক নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

কুড়িগ্রাম প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Feb 2022, 02:22 PM
Updated : 13 Feb 2022, 02:22 PM

রোববার ভোরে উপজেলার দাঁতভাঙ্গা ইউনিয়নের পুর্বকাউয়ারচর সীমান্তে এ ঘটনা ঘটে বলে ওই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রেজাউল করিম জানিয়েছেন।

বিষয়টি নিয়ে বিএসএফের সঙ্গে যোগাযোগ করা হয়েছে বলে জামালপুর-৩৫ ব্যাটালিয়ন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মুন্তাসির মামুন জানান।

ফরিদুল ইসলাম (২১) নামের এই যুবক উপজেলার দাঁতভাঙ্গা ইউনিয়নের হরিণধরা গ্রামের প্রয়াত মজিবর রহমানের ছেলে বলে স্থানীয়রা জানান।

ফরিদুল ইসলামের ভগ্নিপতি শহীদ মওলা সঙ্গীদের বরাত দিয়ে জানান, রোববার ভোরে ফরিদুল ইসলামসহ প্রায় ৩০ জনের একটি দল গরু পাচারের জন্য পূর্বকাউয়ারচর সীমান্তে অবস্থান নেয়।

“এ সময় ভারতের ৪৫-ব্যাটালিয়নের কুকুরমারা ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাদের অবস্থান লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে গুলিবিদ্ধ হয়ে ফরিদুল ইসলাম ঘটনাস্থলেই মারা যায়। পরে ফরিদুলের লাশ বিএসএফ সদস্যরা নিয়ে যায়।”

বিজিবির কাছে লাশ ফেরত আনার অনুরোধ করেছেন বলে জানান শহীদ মওলা।

দাঁতভাঙ্গা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রেজাউল করিম বলেন, ভোরে ফরিদুল ইসলাম কয়েকজন সঙ্গীসহ সীমান্তে গরু পারাপারের জন্য যান। এ সময় বিএসএফ সদস্যরা তাকে গুলি করলে ঘটনাস্থলেই ফরিদুল মারা যান।

ফরিদুলের লাশ আনার বিষয়ে দাঁতভাঙ্গা বিজিবি ক্যাম্পের সুবেদারকে জানানো হয়েছে বলে রেজাউল জানান।

জামালপুর-৩৫ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মুন্তাসির মামুন বলেন, “ঘটনার বিষয়টি নিয়ে বিএসএফের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। তারা এই বিষয়ে কিছু জানায়নি।”