বৃষ্টিতে শীত বেড়েছে শেরপুরে, জনজীবনে দুর্ভোগ

মাঘের শেষে বৃষ্টির কারণে শীত বেড়ে গেছে শেরপুরে। এতে সাধারণ মানুষের দুর্ভোগও শুরু হয়েছে।

শেরপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Feb 2022, 06:10 AM
Updated : 10 Feb 2022, 10:10 AM

বৃহস্পতিবার সকাল পৌনে ৮টা থেকে শুরুর পর কনকনে হিমেল হাওয়ার তীব্রতা আরও বেড়ে যায়। বেলা ১১টার দিকে বৃষ্টি থামলেও আকাশ ছিল মেঘাচ্ছন্ন।

এদিকে সকালে থেকে প্রয়োজনে যারা বাড়ি থেকে বের হয়েছেন তাদের ফিরতে হয়েছে কাক ভেজা হয়ে। সড়কের অনেক স্থানে রাস্তায় বৃষ্টির পানি জমে গেছে। জেলা সদরের বিভিন্ন রাস্তায় কাদা-পানিতে একাকার হয়ে চলাচলে বিঘ্ন ঘটছে।

শেরপুর টাউনের পুরাতন গরুহাটির এলাকার অ্যাডভোকেট শক্তিপদ পাল বলেন, “সকালে হাঁটতে বেরিয়ে ছিলাম। মাঝপথে বৃষ্টি আর ও কনকনে হিমেল বাতাস শুরু হয়।পরে ভিজে বাসায় ফিরতে হয়েছে।”

শেরপুর পৌর এলাকার বাগরাকসা এলাকার বাসিন্দা ব্যবসায়ী মোশাররফ হোসেন বলেন, “বৃষ্টিতে শীত আগের চেয়ে বেড়েছে। এছাড়া অনেক স্থানে রাস্তায় পানি জমে যাওয়ায় চলাচল করতেও অসুবিধা হচ্ছে।”

শেরপুর সদর উপজেলার খঁজিউড়া গ্রামের কৃষক জাহিদুল ইসলাম বলেন, “বৃষ্টি ও ঠাণ্ডার কারণে ফসলি মাঠে নেমে ইরি বোরো রোপনের কাজ করা খুবই মুশকিল হয়ে পড়েছে। আমার মত অনেক কৃষক বৃষ্টি আর ঠাণ্ডায় কাজে যেতে না পেরে বিপাকে পড়ছেন।”

তবে এ বৃষ্টি কৃষির জন্য আর্শীবাদ বয়ে এনেছে বলে শেরপুর জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ ড. মোহিত কুমার দে’র ভাষ্য।

তিনি বলছেন, “সামগ্রিকভাবে এ সময়ের বৃষ্টি কৃষকদের উপকার হয়েছে।”

শেরপুরে আবহাওয়া অফিস না থাকায় বৃষ্টির পরিমাণ ও দিনের তাপমাত্রার হ্রাস-বৃদ্ধির বিষয়টি জানা যায়নি।