রাঙামাটির ১৭ ইউপির নির্বাচন: এক চতুর্থাংশে জয়ী আওয়ামী লীগ

রাঙামাটির তিন উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থীরা ব্যাপক হারে পরাজিত হয়েছেন।

রাঙামাটি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Feb 2022, 05:13 PM
Updated : 7 Feb 2022, 05:13 PM

সোমবার রাতে নিজ নিজ উপজেলার নির্বাচন কর্মকর্তারা নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।

সপ্তম দফার এই নির্বাচনে সোমবার ১৭টি ইউনিয়ন পরিষদের মধ্যে মাত্র চারটিতে বিজয়ী হয়েছেন নৌকার প্রার্থীরা। বাকিগুলোর মধ্যে চারটিতে বিদ্রোহী এবং নয়টিতে স্বতন্ত্র প্রার্থীরা জয় পান।

এই তিন উপজেলার ১৯টি ইউনিয়নে সোমবার ভোট হওয়ার কথা ছিল। এর আগে দুই ইউনিয়নে দুজন চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হন। আর দুই ইউনিয়নে নির্বাচন স্থগিত করা হয়েছে।

প্রাপ্ত ফলাফলে জানা যায়, লংগদু উপজেলায় লংগদু ইউনিয়নে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী কুলিনমিত্র চাকমা আদু, মাইনী ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী কামাল হোসেন কমল, ভাসাইন্যাদম ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী হযরত আলী, কালাপাকুইজ্যা ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী বিএনপি নেতা বারেক দেওয়ান।

অন্যদিকে এই উপজেলায় নৌকার বিজয়ীরা হলেন গুলশাখালীতে শফিকুল ইসলাম, বগাচতরে আবুল বশর এবং আটারকছড়ায় অজয় মিত্র চাকমা।

বাঘাইছড়ি উপজেলায় সারোয়াতলী ইউনিয়নে বিজয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী ভূপতি রঞ্জন চাকমা, আমতলী ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী মজিবুর রহমান, খেদারমারা ইউনিয়নে স্বতন্ত্র বিল্টু চাকমা, মারিশ্যা ইউনিয়নে স্বতন্ত্র আপন চাকমা, বঙ্গলতলী ইউনিয়নে স্বতন্ত্র জ্ঞানজ্যোতি চাকমা, সাজেক ইউনিয়নে স্বতন্ত্র অতুলাল চাকমা।

এই উপজেলার বাঘাইছড়ি ইউনিয়নে আওয়ামী লীগের অলিভ চাকমা এবং রূপকারী ইউনিয়নে স্বতন্ত্র জ্যাসমিন চাকমা বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন। 

অন্য উপজেলা জুরাছড়ির দুই ইউনিয়ন জুরাছড়িতে ইমন চাকমা ও বনযোগিছড়ার সন্তোষ বিকাশ চাকমা বিজয়ী হয়েছেন। তারা দুজনই স্বতন্ত্র প্রার্থী। 

এই উপজলোর মৈদং ও দুমদুইম্যার নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন।