চোরকে চোর বললে বান্দরের মত ভেচকি মারে: মির্জা আজম

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সংসদ সদস্য মির্জা আজম জামালপুরে এক অনুষ্ঠানে ঘুষখোর ও দুর্নীতিবাজদের কঠোর সমালোচনা করেছেন।

জামালপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Feb 2022, 06:02 PM
Updated : 7 Feb 2022, 10:25 AM

১৯ জানুয়ারি জামালপুরে এক সভায় প্রকৌশলী ও চিকিৎসকদের সমালোচনা করেন মির্জা আজম। এরপর ৩০ জানুয়ারি প্রকৌশলীরা এক সংবাদ বিজ্ঞপ্তিতে মির্জা আজমকে তার বক্তব্য প্রত্যাহার করে নিঃশর্ত ক্ষমা চাওয়ার আহ্বান জানান।

রোববার জামালপুর সরকারি আশেক মাহমুদ কলেজে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল উন্মোচন অনুষ্ঠানে তিনি বলেন, “ঘুষ-দুর্নীতির বিরুদ্ধে কথা বলায় চোরের দল এক হয়ে সমিতি বানাইছে। চোরকে চোর বললে বান্দরের মত ভেচকি মারে, পত্রিকায় স্টেটমেন্ট দেয়, মানববন্ধন করে হুমকি দেয়। ঘুষখোরদের বাড়ির সামনে ও অফিসে স্টিকার লাগিয়ে দেওয়া হবে। আজ দেখার সময় এসেছে ইমানদারের শক্তি বেশি, না দুর্নীতিবাজ ঘুষখোরের শক্তি বেশি।”

তিনি দুর্নীতিবাজ ও ঘুষখোরের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হওয়ার আহবান জানান।

আওয়ামী লীগ নেতা বলেন, দুর্নীতিবাজ-ঘুষখোর যত টাকার মালিক হোক, যত শক্তিশালী হোক মুখোশ উন্মোচন হলে নিজের বাড়িতে বাচ্চা কাচ্চার সামনে মুখ দেখাতে পারবে না। অনেক ঘুষখোর পাঁচওয়াক্ত নামাজ পড়ে, মসজিদে যায়। ঘুষখোর হিসেবে পরিচিত হলে ওর পাশে মসজিদে কেউ নামাজ পড়বে না।

‘১৭ কোটি মানুষের বাংলাদেশে ১৭ লাখ মানুষও কিন্তু দুর্নীতি করে না’ উল্লেখ করে মির্জা আজম বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন – দুর্নীতি বন্ধ করতে হবে, না হলে চাকরি ছেড়ে দিতে হবে। বেতনের টাকায় না পোষালে চাকরি ছেড়ে ভিক্ষা করে খেতে হবে। দুর্নীতি করে খাওয়ার চেয়ে ভিক্ষা করে খাওয়ার মর্যাদা অনেক বেশি।”

মুজাহিদ বিল্লাহ ফারুকীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মো. মোজাফফর হোসেন, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  ফারুক আহাম্মেদ চৌধুরী ও পৌর মেয়র ছানোয়ার হোসেন ছানু।

গত ১৯ জানুয়ারি জামালপুর জেলা প্রাইভেট ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার মালিক সমিতির এক আলোচনা সভায় মির্জা আজম প্রধান চিকিৎসক ও প্রকৌশলীদের সমালোচনা করে বক্তব্য দেন।

মির্জা আজমের ওই বক্তব্যে চিকিৎসক ও প্রকৌশলীদের ‘চোর’ আখ্যায়িত করেন এবং এই বক্তব্যের ভিডিও ভাইরাল হয় বলে বিজ্ঞপ্তিতে অভিযোগ করা হয়। ওই বক্তব্য ‘আপত্তিকর’ উল্লেখ করে গত ৩০ জানুয়ারি ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) গণমাধ্যমে সংবাদ বিজ্ঞপ্তি দেয়।

আইইবির সাধারণ সম্পাদক মো. শাহাদাৎ হোসেন (শীবলু) স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে মির্জা আজমের বক্তব্যের নিন্দা, প্রতিবাদ করে তিন দিনের মধ্যে তা প্রত্যাহারসহ নিঃশর্ত ক্ষমা চাওয়ার আহবান জানানো হয়। 

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক