শেরপুরে কোভিডে অন্তঃসত্ত্বা নারীর মৃত্যু

শেরপুরে গত ২৪ ঘণ্টায় করোনাভাইসে আক্রান্ত অন্তঃসত্ত্বা এক নারীর মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে ৪৯ জনের শরীরে সংক্রমণ ধরা পড়েছে।

শেরপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Jan 2022, 05:25 AM
Updated : 28 Jan 2022, 05:33 AM

শেরপুরের সিভিল সার্জন ডা. অনুপম ভট্টাচার্য্য জানান, মরিয়ম নামের অন্তঃসত্ত্বা এক নারী ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের কোভিড ইউনিটে বৃহস্পতিবার রাতে মারা যান। এ নিয়ে জেলায় করোনাভাইরাসে মৃতের সংখ্যা ৯৪ জনে দাঁড়াল।

২১ বছর বয়সী মরিয়মের বাড়ি শেরপুরের সদর উপজেলার পাঞ্জরভাঙ্গা গ্রামে বলে জানান এ চিকিৎসক। তবে তিনি কি কয় মাসের অন্তঃসত্ত্বা ছিলেন তা জানা যায়নি।

গত ২৪ ঘণ্টায় শেরপুরে ১২৪ জনের নমুনা পরীক্ষা করে ৪৯ জনের শরীরে সংক্রমণ ধরা পড়েছে; যার শনাক্তের হার ৩৯ দশমিক ৫১ শতাংশ বলে সিভিল সার্জন জানান।

শনাক্তদের মধ্যে শেরপুর সদর উপজেলায় ৩৭ জন, শ্রীবরদী উপজেলায় ৪ জন, ঝিনাইগাতী উপজেলায় ৪ জন, নকলা উপজেলায় ২ জন এবং নালিতাবাড়ি উপজেলায় ২ জন রয়েছেন।

শুক্রবার সকাল ৮টায় শেরপুর সিভিল সার্জন কার্যালয় থেকে পাওয়া কোভিড স্বাস্থ্য বুলেটিনের তথ্য অনুযায়ী, বর্তমানে শেরপুর জেনারেল হাসপাতালে কোভিড আক্রান্ত ১২ জন চিকিৎসাধীন রয়েছেন। আর করোনাভাইরাসে আক্রান্ত ৪০৪ জন বাসায় আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

জেলায় এ পর্যন্ত কোভিডে মোট আক্রান্ত হয়েছেন ৫ হাজার ২৪১ জন এবং সুস্থ হয়েছেন ৪ হাজার ৭৩১ জন। মারা গেছেন ৯৪ জন।

জেলায় মোট ৭ লাখ ৮৫ হাজার ৬৪৪ জন কোভিডের প্রথম ডোজ টিকা নিয়েছেন। এর মধ্যে দ্বিতীয় ডোজ পেয়েছেন ৫ লাখ ৬১৮ হাজার ২৪ জন। আর বুস্টার ডোজ নিয়েছেন ৭ হাজার ৭০৫ জন।