কোভিড: গাজীপুরের ডিসি আক্রান্ত, নতুন শনাক্ত ১২২

গাজীপুরের জেলা প্রশাসক মো. আনিসুর রহমান করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এছাড়া জেলায় একদিনে আরও ১২২ জনের শরীরে এ ভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Jan 2022, 04:15 AM
Updated : 25 Jan 2022, 04:20 AM

সোমবার দুপুরে নমুনা পরীক্ষার রির্পোট পাওয়ার পর থেকে আনিসুর রহমান গাজীপুরে তার সরকারি বাসভবনে হোম আইসোলেশনে রয়েছেন অতিরিক্ত জেলা প্রশাসক মামুন সরদার জানান।

তিনি বলেন, “আনিসুর রহমান গত কয়েকদিন ধরে ঠাণ্ডা জ্বর ও কাশিতে ভুগছিলেন। রোববার দুপুরে তিনি গাজীপুর সিভিল সার্জন অফিসে কোভিড পরীক্ষার জন্য নমুনা দেন। সোমবার দুপুরে তার নমুনা পরীক্ষায় ফলাফল করোনা পজিটিভ আসে। তবে তিনি শারিরীকভাবে সুস্থ আছেন।”

গত ১৩ জানুয়ারি গাজীপুর জেলা প্রশাসক হিসাবে যোগ দেন আনিসুর রহমান। 

এদিকে সোববার সন্ধ্যায় গাজীপুর সিভিল সার্জন মো. খায়রুজ্জামান জানান, গাজীপুরে গত ২৪ ঘণ্টায় ২৩৭ জনের নমুনা পরীক্ষা করে ১২২ শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গাজীপুরে প্রতি ৪ জনে ২ জন কোভিডে আক্রান্ত হচ্ছেন।

নতুন আক্রান্তদের মধ্যে কালীগঞ্জ উপজেলায় ৯ জন, কালিয়াকৈর উপজেলায় ৯ জন, কাপাসিয়া উপজেলায় ৭ জন, শ্রীপুর উপজেলায় ১০ জন ও গাজীপুর সদরে ৮৭ জন রয়েছে।

এনিয়ে গাজীপুরে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২৬ হাজার ৩৫ জনে দাঁড়াল; যার শনাক্তের হার ৫১ দশমিক ৪৭ শতাংশ।

খায়রুজ্জামান বলেন, এ পর্যন্ত কালীগঞ্জ উপজেলায় ১ হাজার ৮৮৬ জন, কালিয়াকৈর উপজেলায় ২ হাজার ৪২২ জন, কাপাসিয়া উপজেলায় ২ হাজার ৫১৮ জন, শ্রীপুর উপজেলায় ৩ হাজার ২৭৬ জন ও গাজীপুর সদরে ১৫ হাজার ৯৩৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এছাড়া ২৪ হাজার ৪৬৯ জন সুস্থ হয়েছেন। আর মারা গেছে ৫০৭ জন।