উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে ছুরিকাঘাতে যুবক নিহত, আটক ২

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে 'তুচ্ছ ঘটনাকে' কেন্দ্র করে প্রতিপক্ষের ছুরিকাঘাতে এক যুবক নিহত হয়েছেন। এ ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ দুইজনকে আটক করেছে।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Jan 2022, 01:01 PM
Updated : 20 Jan 2022, 01:01 PM

৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) অধিনায়ক পুলিশ সুপার মোহাম্মদ শিহাব কায়সার খান জানান, বুধবার রাত ১০টায় উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের জামতলী ১৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে এই ঘটনা ঘটে।

নিহত মোহাম্মদ মনির ওরফে মৌলভী মনির (৩৫) ওই ক্যাম্পের এইচ-ব্লকের বাসিন্দা মোহাম্মদ ইউনুসের ছেলে।

আটকরা হলেন ক্যাম্পের এইচ-৫ ব্লকের মৃত মোহাম্মদ নুরুর ছেলে মোহাম্মদ ইউনুস (৩৫) এবং এইচ-২ ব্লকের মৃত মো. মুতুল হোসেনের ছেলে মোহাম্মদ ইয়াছিন (৪৪)।

নিহতের স্বজন ও স্থানীয়দের বরাতে শিহাব কায়সার বলেন, এইচ-৫ ব্লকে বসবাসকারী মৃত আদু আলীর ছেলে মো. কেফায়েতুল্লাহ (২০) এবং মোহাম্মদ মনির ওরফে মৌলভী মনির মিয়ানমারের একই এলাকার বাসিন্দা ছিলেন। মিয়ানমারে তাদের মধ্যে পারিবারিক বিরোধ ছিল। বাংলাদেশে একই ক্যাম্পে আশ্রয় নেওয়ার পরও তাদের বিরোধ চলে আসছিল।

"বুধবার বিকালে বাড়ির আঙ্গিনায় ঝাড়ু দেওয়াকে কেন্দ্র করে কেফায়েতুল্লাহর সঙ্গে মৌলভী মনিরের বড় ভাই পীর মোহাম্মদের মধ্যে ঝগড়া হয়।”

পুলিশ সুপার বলেন, এর জেরে রাতে কেফায়েতুল্লাহসহ আরও কয়েকজন মনিরের ঘরের পাশে এসে তার সঙ্গে ধস্তাধস্তিতে লিপ্ত হয়। এক পর্যায়ে তারা মনিরের পেটে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে। স্থানীয়রা এগিয়ে গেলে হামলাকারীরা পালিয়ে যায়।

পরে স্থানীয়রা মনিরকে উদ্ধার করে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে ‘এমএসএফ’ হাসপাতলে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন বলে শিহাব জানান।

রাতে  ক্যাম্প থেকে ঘটনায় জড়িত সন্দেহে দুই জনকে আটক করা হয়েছে; লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে বলে জানান এই এপিবিএন কর্মকর্তা।