নোয়াখালী পৌর নির্বাচনোত্তার সহিংসতা: প্রতিবাদে সড়ক অবরোধ

নোয়াখালী পৌরসভা নির্বাচনে বিজয়ী এক কাউন্সিলরের সমর্থকদের বাড়িঘর ও দোকানপাটে হামলার প্রতিবাদে সড়ক অবরোধ করেছে বিক্ষুদ্ধ জনতা।

নোয়াখালী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Jan 2022, 08:50 PM
Updated : 18 Jan 2022, 08:50 PM

মঙ্গলবার বিকাল ৪টায় একদল নারী-পুরুষ উত্তর সোনাপুরে সোনাপুর-মাইজদী সড়কে অবস্থান নিয়ে সন্ত্রাসীদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে সড়ক অবরোধ করেন।

এ সময় সড়কের দুই পাশে ঢাকা, চট্টগ্রামসহ দূর পাল্লার বাস ট্রাক আটকা পড়ে বিশাল যানজট দেখা দেয়।

খবর পেয়ে সুধারাম থানার ওসি আনোয়ারুল ইসলামের নেতৃত্বে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পৌঁছে হামলায় জড়িতদের গ্রেপ্তারের আশ্বাস দিলে বিক্ষুদ্ধ লোকজন সড়ক থেকে বাড়িঘরে ফিরতে শুরু করেন। একঘণ্টা পর বিকাল পাঁচটা থেকে যান চলাচল স্বাভাবিক হয়।

এর আগে অপরাধীদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে সংবাদ সম্মেলন করেন বিজয়ী কাউন্সিলর নাছিম উদ্দিন সুনাম।

নিজ বাসার সামনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি বলেন, গত ১৬ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে ডালিম প্রতীক নিয়ে তিনি নির্বাচিত হন। কিন্তু ভোটের দিন ফলাফল ঘোষণার পর থেকে পরাজিত প্রার্থী জাকির হোসেনের লোকজন তার সমর্থকদের বাড়িঘর ও দোকানপাটে হামলা ভাংচুর চালিয়ে আসছে। এসব হামলার এ পর্যন্ত তার চার সমর্থক আহত হয়েছেন। এসব ঘটনা থানয় জানানোর পরও পুলিশ হামলায় জড়িতদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা গ্রহণ করছে না; যার কারণে সন্ত্রাসীরা তাকে এবং তার অনেক কর্মী সমর্থককে প্রাণে মারার হুমকি দিয়ে যাচ্ছে।

পরাজিত কাউন্সিলর প্রার্থী জাকির হোসেন তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে বলেন, তাকে হেয় করার উদ্দেশ্যে এসব প্রতিপক্ষ অভিযোগ তুলছে।

সুধারাম থানার ওসি আনোয়ারুল ইসলাম জানান, নির্বাচন পরবর্তী এসব সহিংসতার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।