কোভিডের বিধিনিষেধের মধ্যে পাবনায় আওয়ামী লীগের সম্মেলন

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকারের বিধিনিষেধের মধ্যে পাবনার ভাঙ্গুড়া উপজেলা আওয়ামী লীগের সম্মেলন হয়েছে।

পাবনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Jan 2022, 01:05 PM
Updated : 18 Jan 2022, 01:05 PM

ভাঙ্গুড়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয় মাঠে মঙ্গলবার দুপুরে ‘কয়েক হাজার’ নেতকার্মীর উপস্থিতিতে এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

সরকারি বিধিনিষেধে গত ১৩ জানুয়ারি থেকে সকল ধরনের সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় সমাবেশ বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়েছে।

স্থনীয়রা জানান, দুপুর ১২টার পর থেকে বিদ্যালয় মাঠে নেতাকর্মীরা আসতে শুরু করেন। ঘণ্টাখানেকের মধ্যে কয়েক হাজার নেতাকর্মী উপস্থিত হয়ে যান।

ভাঙ্গুড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রহমান প্রধান জানান, সম্মেলনে বর্তমান সভাপতি লোকমান হোসেনকে পুনরায় সভাপতি নির্বাচিত করা হয়। সাধারণ সম্পাদক হন গোলাম হাসনাইন রাসেল।   

সম্মেলনে তিন হাজার লোক সমাগম করার প্রস্তুতি নেওয়া হলেও উপস্থিত আরও বেশি হয়েছে বলে আব্দুর রহমান প্রধান জানান।

ভাঙ্গুড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি লোকমান হোসেনের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য আব্দুল আওয়াল শামিম।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পাবনা-১ আসনের সংসদ সদস্য শামসুল হক টুকু, পাবনা-২ আসনের আহমেদ ফিরজ কবির, পাবনা-৩ আসনের মো. মকবুল হোসেন, পাবনা-৫ আসনের গোলাম ফারুক প্রিন্সসহ স্থানীয় ও জেলা পর্যায়ের অনেক নেতৃবৃন্দ।

বিধিনিষেধের মধ্যে এত মানুষের জমায়েত দিয়ে কেন এই সম্মেলন করা হলো প্রশ্ন করা হলে পাবনা-৫ আসনের সংসদ সদস্য ও পাবনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স বলেন, “কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্দেশেই স্বাস্থ্যবিধি মেনে সম্মেলনের নির্দেশ দেওয়া হয়েছে।”

এই বিষয়ে ভাঙ্গুড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নাহিদ হাসান খান বলেন, “করোনা পরিস্থিতির কারণে প্রশাসনের পক্ষ থেকে তাদের গণসমাবেশ না করার জন্য অনুরোধ করা হলেও সাংগঠনিক বাধ্যবাধকতায় সম্মেলনের আয়োজন করা হয়েছে বলে তারা জানিয়েছেন।

করোনার ঝুঁকির বিবেচনায় সম্মেলনে স্বাস্থ্যবিধি পালন করার নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানান তিনি।