‘৮৭ বছরে’ বিয়ে কুমিল্লার আইনজীবীর, ঘরে তুললেন ছেলে

কুমিল্লা আইনজীবী সমিতির সাবেক পাঁচ বারের সভাপতি মোহাম্মদ ইসমাইল ‘৮৭ বছর’ বয়সে বিয়ে করে সবার দোয়া চেয়েছেন।

কুমিল্লা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Jan 2022, 05:08 PM
Updated : 17 Jan 2022, 05:08 PM

সোমবার দুপুরে কুমিল্লা নগরীর দেশওয়ালী পট্টির ৪০ বছর বয়সী মিনরা বেগমকে বিয়ে করেন তিনি।

কুমিল্লা আদালতের পাশেই তার বাসভবন। বিয়েতে ৫০ জনের মতো বরযাত্রী উপস্থিত ছিলেন। বিয়ের পর তার আইনজীবী ছেলে তাদের দুজনকে ঘরে তুলে নিয়েছেন। 

মোহাম্মদ ইসমাইল জানান, ১৯৭০ সালের ২ সেপ্টেম্বর কুমিল্লার আদালতে আইনজীবী হিসেবে তিনি কাজ শুরু করেন। এখনও নিয়মিত আদালতে যান। কুমিল্লা আইনজীবী সমিতিতে তিনি পাঁচবার সভাপতি নির্বাচিত হয়েছেন।

ইসমাইলের প্রথম স্ত্রী মাহমুদা বেগম সাত বছর আগে মারা গেছেন। তাদের পাঁচ ছেলে রয়েছেন। 

মোহাম্মদ ইসমাইলের বড় ছেলে মোহাম্মদ ইসহাক সিদ্দিকীও আইনজীবী।

তিনি সাংবাদিকদের বলেন, “আমি আগে জানতাম না। আব্বু বিয়ে করে আমাকে ফোন করেছেন। পরে আমি গিয়ে তাদের দুজনকে বাসায় তুলে এনেছি।”

সোমবার রাতে মোহাম্মদ ইসমাইল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “শেষ জীবনে আসলে শরীরে শক্তি থাকে না। এ সময় একা চলা কষ্টের ব্যাপার। একজন সঙ্গী হলে পথচলা সহজ হয়। তাই বিয়ের সিদ্ধান্ত নিয়েছি। আমার স্ত্রীর নাম মিনরা বেগম। তিনি একজন গৃহিণী।”

বয়স সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, “অনেকে বলছেন আমার বয়স ৯০/৯৩ বছর, তবে এত হবে না। ৮৫ বছরের উপরে, ৮৬ বা ৮৭ হতে পারে। আমি সকলের কাছে দোয়া চাই। যেন বাকি জীবনটা মিনরাকে নিয়ে সুখে থাকতে পারি।”

ইসমাইল হোসেনের বিয়ের ছবি নিয়ে ফেইসবুকে ছড়িয়ে পড়লে অনেকেই তার শুভ কামনা করেছেন।

কুমিল্লা আদালতের আইনজীবী মোহাম্মদ জাকির হোসেন খান বলেন, “চাচার বিয়ের খবরটি ফেইসবুকের মাধ্যমে জানতে পেরেছি। তার বিয়ের খবরে আমরা সবাই আনন্দিত। আমরা নবদম্পতির শুভ কামনা করছি।”