ভোট দিয়ে তৈমুর বললেন, ‘স্রোত আমার দিকে’

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে নিজের ভোটটি দিয়ে মেয়র পদের স্বতন্ত্র প্রার্থী তৈমুর আলম খন্দকার জয়ের আশার কথা বলেছেন।

জ্যেষ্ঠ প্রতিবেদকনারায়ণগঞ্জ প্রতিনিধি ওবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Jan 2022, 02:57 AM
Updated : 16 Jan 2022, 03:28 AM

তিনি বলেন, “ভোট সম্পর্কে এখনি কিছু বলা যাবে না। তবে জনস্রোত আমার দিকে, হাতির দিকে, পরিবর্তনের দিকে আছে ইনশাআল্লাহ।আপনারা অপেক্ষা করেন, পর্যবেক্ষণ করেন।”

এই সরকারের অধীনে নির্বাচনে না যাওয়ার ঘোষণা দেওয়া বিএনপির নেতা তৈমুর দলের পদ ছেড়ে হাতি প্রতীক নিয়ে নির্বাচনে লড়ছেন।

রোববার সকাল ৮টায় ভোট শুরুর ১৫ মিনিট পরই নগরীর ১৩ নম্বর ওয়ার্ডের মাসদাইরে ইসলামিয়া কামিল মাদ্রাসা কেন্দ্রে ভোট দিতে যান তিনি।

ভোট দিয়ে কেন্দ্রের বাইরে এসে তৈমুর বলেন, “ভোটের ব্যবধান হবে লক্ষাধিক, আল্লাহর রহমতে আমি লক্ষাধিক ভোটে জিতব।”

এ কেন্দ্রের সহকারী প্রিজাইডিং অফিসার শফিকুল ইসলাম জানান, এই কেন্দ্রে ৩২৮৭ জন ভোটার রয়েছে।

সকালে মাসদাইরের নিজের বাসা থেকে পুলিশি নিরাপত্তায় মধ্যে কেন্দ্রে আসেন তৈমুর। ভোট দিয়ে তিনি একটি বুথে গিয়ে ভোটকর্মীদের সঙ্গে সৌজন্য বিনিময় করেন। পরে কেন্দ্রের বাইরে এসে গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলেন।

পুলিশ প্রশাসন ও নির্বাচন কমিশন ‘কতটুকু নিরপেক্ষতার’ সঙ্গে কাজ করে, সে দিকে নজর রাখতে গণমাধ্যমকর্মীদের প্রতি আহ্বান জানান তৈমুর। সেই সঙ্গে ইভিএমে ভোট দিতে ভোটারদের এনআইডি নিয়ে ‘হয়রানি’ না করার অনুরোধ জানান।

তিনি বলেন, “আইডি কার্ড ছাড়া ঢুকতে দেওয়া হচ্ছে না কেন্দ্রে। ভোটে আইডি কার্ড লাগবে এ কথা বলা হয়নি, আঙ্গুলের ছাপ মিললেই হবে। আইডি কার্ডের জন্য লোকজনকে পুলিশ আটকাচ্ছে, এটা যেন না করা হয়।”

তবে বহিরাগতরা যেন আসতে না পারে সেটা দেখার জন্য পুলিশ প্রশাসনের প্রতি অনুরোধ জানান হাতি প্রতীকের এই স্বতন্ত্র প্রার্থী।

তিনি বলেন, “আইডি কার্ড দেখলে বোঝা যাবে বহিরাগত কিনা। কিন্তু এলাকার লোক হলে ভোট দিতে দেবেন।”

নির্বাচনের পরিবেশ কেমন দেখছেন- এমন প্রশ্নে তৈমুর বলেন, “নির্বাচনের পরিবেশ এখন পর্যন্ত আপাতত ভালো দেখছি। কিন্তু চূড়ান্ত ভালো হবে ভোট শেষ হওয়ার পর। ভোট গণণার পর, এর আগে বলা যাবে না।”

৫ নম্বর ওয়ার্ডের পাওয়ার হাউজ স্টেশনের একটি কেন্দ্রে হাতির একজন এজেন্টকে ঢুকতে না দেওয়ার অভিযোগ করেন তৈমুর।  

শীতলক্ষ্যার তীরে প্রায় সোয়া পাঁচ লাখ ভোটারের এই নগরে তৃতীয়বারের মত নির্বাচন হচ্ছে। তাতে মেয়র পদে সব মিলিয়ে সাতজন প্রার্থী থাকলেও মূল প্রতিদ্বন্দ্বিতায় আছেন স্বতন্ত্র তৈমুর আর ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী সেলিনা হায়াৎ আইভী, যিনি গত দশ বছর ধরে মেয়র পদে আছেন।

নির্বাচনী কর্মকর্তারা জানান, রোববার সকাল ৮টায় নির্ধারিত সময়েই ১৯২ কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়, যা একটানা বিকাল ৪টা পর্যন্ত চলবে। এবারই প্রথম পুরো নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে ইভিএমে ভোট হচ্ছে।

এ নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা আল-আমিন বলেন, এখন পর্যন্ত কোথাও ইভিএমে কোনো জটিলতা হয়নি।

“আমাদের কারিগরি টিম রয়েছে। যে কোনো প্রয়োজনে দ্রুত ব্যবস্থা নেওয়ার নির্দেশনা রয়েছে।“