ভোটের আগের দিন সুধারাম থানায় নতুন ওসি

নোয়াখালী পৌরসভা নির্বাচনের একদিন আগে সুধারাম মডেল থানায় নতুন ওসি যোগ দিয়েছেন।

নোয়াখালী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Jan 2022, 10:04 AM
Updated : 15 Jan 2022, 10:04 AM

নির্বাচন কমিশনের নির্দেশে ভোটের দুইদিন আগে এই থানার ওসিকে প্রত্যাহার করে নিয়েছিল জেলা পুলিশ প্রশাসন।

শনিবার সকালে জেলা পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম গণমাধ্যমকে বলেন, “হাতিয়া থানার ওসি মো.আনোয়ারুল ইসলামকে সুধারাম মডেল থানায় নিয়োগ দেওয়া হয়েছে। তিনি মোহাম্মদ সাহেদ উদ্দিনের স্থলাভিসিক্ত হলেন।”

নোয়াখালী পৌরসভা সুধারাম থানার অন্তর্ভুক্ত। আগামীকাল রোববার নোয়াখালী পৌরসভা নির্বাচনে ভোট হওয়ার কথা রয়েছে।

পুলিশ সুপার এদিন আরো জানান, এ ছাড়া পুলিশ হাসপাতালের পরিদর্শক মো. আমির হোসেনকে হাতিয়া থানার ওসি হিসেবে পদায়ন করা হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় নির্বাচন কমিশন সচিবালয়ের সহকারী সচিব মো. আশফাকুর রহমান স্বাক্ষরিত এক চিঠিতে ওসি মোহাম্মদ সাহেদ উদ্দিনকে প্রত্যাহারের নির্দেশ দেওয়া হয়। নির্বাচন কমিশনের পক্ষ থেকে ওই চিঠি পুলিশের মহাপরিদর্শককে (আইজিপি) পাঠানো হয়েছে।

এর পরই ওসি সাহেদকে পুলিশ লাইনসে যুক্ত করা হয়।

নির্বাচন কমিশনের চিঠিতে বলা হয়েছে, নোয়াখালী পৌরসভায় নির্বাচনের সময় প্রশাসনিক কারণে সুধারাম থানার ওসি সাহেদ উদ্দিনকে প্রত্যাহার করে তার জায়গায় একজন উপযুক্ত কর্মকর্তাকে পদায়ন করে বিষয়টি নির্বাচন কমিশন সচিবালয়কে অবহিত করতে হবে।

রোববারের এই নির্বাচনে বর্তমান মেয়র আওয়ামী লীগের মনোনীত সহিদ উল্যাহ্ খান সোহেল নৌকা প্রতীক নিয়ে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ ছাড়া স্বতন্ত্র প্রার্থী [আওয়ামী লীগের বিদ্রোহী] হিসেবে মোবাইল প্রতীক নিয়ে ভোট করছেন লুৎফুল হায়দার লেনিন।

মোট সাতজন মেয়র প্রার্থীর মধ্যে স্বতন্ত্র হিসেবে আরো রয়েছেন বিএনপির জেলা সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম কিরন, শহর বিএনপির সভাপতি আবু নাছের প্রমুখ।