শরীয়তপুর জেলা ছাত্রদল কমিটি বিলুপ্ত ঘোষণা

‘সংগঠনের কার্যক্রমকে গতিশীল’ করতে শরীয়তপুর জেলা ছাত্রদলের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

শরীযতপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Jan 2022, 04:42 PM
Updated : 14 Jan 2022, 04:42 PM

শুক্রবার ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সহ-দপ্তর সম্পাদক আজিজুল হক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে কমিটি বিলুপ্ত করার কথা জানানো হয়।

৩১ জানুয়ারির মধ্যে তৃণমূলের নেতা-কর্মীদের অংশগ্রহণের মাধ্যমে নতুন আহ্বায়ক কমিটি গঠনের ঘোষণা দেওয়া হয়েছে বলেও জানান আজিজুল হক।

জেলা ছাত্রদল নেতারা জানান, ২০১৮ সালে কেন্দ্রীয় কমিটি থেকে শরীয়তপুর জেলা ছাত্রদলের পাঁচ সদস্যবিশিষ্টি কমিটি গঠন করা হয়। এতে সভাপতি করা হয় রাশেদ খান, সহ-সভাপতি মামুন মিয়া, সাধারণ সম্পাদক এইচএম জাকির হোসেন, যুগ্ম সাধারণ সস্পাদক জাহিদ হাসান ও সাংগঠনিক সম্পাদক রিংকু তালুকদার।

ওই পাঁচ সদস্যবিশিষ্ট কমিটিকে ৯০ দিনের মধ্যে উপজেলা, থানা, পৌরসভা ও কলেজ শাখার ১৯টি ইউনিটের কমিটি ও পূর্ণাঙ্গ জেলা কমিটি গঠন করার দায়িত্ব দেওয়া হয়।

বিলুপ্ত কমিটির সভাপতি রাশেদ খান বলেন, “করোনার কারণে দুই বছর মাঠ পর্যায়ে কাজ করতে পারিনি। বাকি সময়টাতে সাতটি ইউনিটের কমিটি গঠন করা হয়েছে। অন্যগুলো গঠনের প্রক্রিয়া শুরু করেছিলাম। এ সময়ই কমিটি বিলুপ্ত করা হয়েছে।”

ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সহ-দপ্তর সম্পাদক আজিজুল হক বলেন, দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি আন্দোলন ও গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলন গতিশীল করতে বিভিন্ন জেলাসহ বিভিন্ন কমিটি নতুন করে সাজানো হচ্ছে। এরই অংশ হিসেবে বৃহস্পতিবার এক জরুরি সভায় শরীয়তপুর জেলা কমিটি বিলুপ্ত করার সিদ্ধান্ত হয়।

ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের নির্দেশে বিজ্ঞপ্তি দিয়ে কমিটি বিলুপ্ত করার সিদ্ধান্তের কথা জানিয়ে দেওয়া হয়েছে; ৩১ জানুয়ারির মধ্যে নতুন আহ্বায়ক কমিটি গঠন করা হবে বলে তিনি জানান।