ভারতের উপহারের আইসিইউ অ্যম্বুলেন্স পেল পাবনা পৌরসভা

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে দেওয়া প্রতিশ্রুতির অংশ হিসেবে ভারত সরকারের উপহারেরে এবারের অ্যম্বুলেন্স পেল পাবনা পৌরসভা।

পাবনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Jan 2022, 12:55 AM
Updated : 13 Jan 2022, 12:55 AM

বৃহস্পতিবার দুপুরে রাজশাহীতে নিযুক্ত ভারতের সহকারী হাই কমিশনার সঞ্জীব কুমার ভাট্টি পাবনা পৌর মেয়র শরীফ উদ্দিন প্রধানের কাছে এই অ্যাম্বুলেন্সের চাবি হস্তান্তর করেন।

ভারত সরকারের প্রতিশ্রুত ১০৯টি অ্যাম্বুলেন্সের মধ্যে এর আগে অনেকগুলো বিভিন্ন প্রতিষ্ঠানে দেওয়া হয়েছে।

আধুনিক জীবন রক্ষাকারী যন্ত্রপাতি সম্বলিত এই অ্য্যম্বুলেন্স জরুরি চিকিৎসা সেবা এবং রোগীকে লাইফ সাপোর্ট দেওয়ার উপযোগী।

এই হস্তান্তর উপলক্ষে পাবনা পৌর ভবনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সঞ্জীব কুমার ভাট্টি বলেন, বাংলাদেশের ঘনিষ্ঠ বন্ধু হিসেবে জনস্বাস্থ্য ও জনগণের কল্যাণের উন্নতি সাধনে ভারত তার সামর্থ্যরে সীমার মাঝে বাংলাদেশকে সহায়তা করার জন্য যা করতে পারে তা করতে প্রতিশ্রুতিবদ্ধ।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে এসে গত মার্চে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বাংলাদেশকে অ্যাম্বুলেন্স দেওয়ার ঘোষণা দিয়েছিলেন।

পাবনা পৌরসভার মেয়র শরীফ উদ্দিন প্রধান তার বক্তব্যে পৌরসভায় এই অ্যাম্বুলেন্স দেওয়ার জন্য ভারত সরকার, সহকারী হাই কমিশনারসহ ভারতের সাধারণ মানুষের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন।

মেয়র শরীফ উদ্দিন প্রধানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন পাবনা জেলা পরিষদ চেয়ারম্যান রেজাউল রহিম লাল, একুশে পদকপ্রাপ্ত প্রবীণ সাংবাদিক ও কলামনিস্ট রণেশ মৈত্র, পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান, ব্যবসায়ী ইদ্রিস আলী বিশ্বাস, চাটমোহর উপজেলা চেয়ারম্যান আব্দুল হামিদ মাষ্টার প্রমুখ।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক