বিএনপি নয়, মামলা হয় অপরাধীর বিরুদ্ধে: স্বরাষ্ট্রমন্ত্রী

সুনির্দিষ্ট অভিযোগ থাকলে আটক এবং অপরাধীদের বিরুদ্ধেই শুধু মামলা করা হচ্ছে বলে মন্তব্য করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, অহেতুক বিএনপি নেতাকর্মীদের নামে মামলা হয়নি।

কুড়িগ্রাম প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Jan 2022, 12:39 PM
Updated : 11 Jan 2022, 12:39 PM

মঙ্গলবার কুড়িগ্রামে র‌্যাবের শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে মন্ত্রী বলেন, “হামলা, অগ্নিসংযোগসহ অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত বলেই মামলা হচ্ছে। বিএনপির বিরুদ্ধে মামলা হয় না, মামলা হয় অপরাধীদের বিরুদ্ধে।”

সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে বিএনপির নেতা-কর্মীদের পুলিশ আটক করছে, বলেন মন্ত্রী।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “কাউকে হয়রানি করা হচ্ছে না। এ ধরনের অভিযোগ ভিত্তিহীন।”

বিএনপি মাঠ ঘোলা করতে ‘নেতা-কর্মীদের নামে অহেতুক মামলা হচ্ছে’ অভিযোগ তুলে মিথ্যাচার করছে বলেও মন্তব্য করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

এ সময় মন্ত্রী সীমান্তে হত্যা নিয়েও কথা বলেন। সীমান্তে হত্যাকাণ্ড বন্ধে ভারত-বাংলাদেশ একযোগে কাজ করছে বলেও জানান তিনি।

“স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ে সিদ্ধান্ত হয়েছে সীমান্ত হত্যা হবে না। তারপরও ঘটনা ঘটে। এটা শুধু কুড়িগ্রামে নয়। অন্য সীমান্তেও ঘটে। কারণ দেশের চতুর্দিকে ভারত ও মিয়ানমার।”

দুপুরে রংপুর র‌্যাব-১৩ এর উদ্যোগে কুড়িগ্রাম পৌর শহরের ধরলা নদীর দক্ষিণ পাশে পাঁচগাছি এলাকায় এক হাজার ৬০টি কম্বল বিতরণ করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

কম্বল বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাকির হোসেন, সাংসদ আসলাম হোসেন সওদাগর, সাংসদ পনির উদ্দীন আহমেদ, সাংসদ এমএ মতিন, র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আব্দুল্লা আল মামুন প্রমুখ।

এছাড়া র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক কর্নেল কে এম আজাদ, রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য, কুড়িগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম, পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা, রংপুর র‌্যাব-১৩ এর অধিনায়ক কমান্ডার রেজা আহমেদ ফেরদৌস, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমান উদ্দীন আহমেদ মঞ্জু, কুড়িগ্রাম পৌর মেয়র কাজিউল ইসলামও বক্তব্য রাখেন।