নারায়ণগঞ্জে সুষ্ঠু ভোটের চেষ্টা চালাচ্ছি: মাহবুব তালুকদার

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু করার জন্য সব ধরনের চেষ্টা চলছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার।

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Jan 2022, 11:44 AM
Updated : 11 Jan 2022, 11:44 AM

মঙ্গলবার সকালে সিরাজগঞ্জের শাহজাদপুরে জাতীয় পরিচয়পত্রের স্মাট কার্ড বিতরণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে নির্বাচন কমিশনার এ কথা বলেন।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, “নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে যাতে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ এবং আইনানুগভাবে গ্রহণযোগ্য নির্বাচন হয় আমরা সেজন্য সব প্রকার প্রচেষ্টা চালাচ্ছি।”

১৬ জানুয়ারি নির্বাচনের দিন নারায়ণগঞ্জে পর্যবেক্ষণে যাবেন জানিয়ে নির্বাচন কমিশনার বলেন, “এটাই আমাদের সর্বশেষ সিটি করপোরেশন নির্বাচন।”

৫ লাখ ১৭ হাজার ভোটারের নারায়ণগঞ্জ নির্বাচনে মেয়র পদে সাত প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সাধারণ আসনের কাউন্সিলর পদে ১৪৮ জন এবং সংরক্ষিত আসনের কাউন্সিল পদে ৩৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী সেলিনা হায়াৎ আইভী এবং বিএনপির পদ থেকে অব্যাহতিপ্রাপ্ত স্বতন্ত্র প্রার্থী তৈমুর আলম খন্দকারের প্রধান প্রতিদ্বন্দ্বিতা হবে বলে ধারণা করা হচ্ছে। এরই মধ্যে এই নির্বাচনের উত্তেজনা নারায়ণগঞ্জের গণ্ডি পেরিয়ে গেছে।

শাহজাদপুরের অনুষ্ঠানে আলোচিত নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেন, “একটি স্মার্ট কার্ড ছাড়া নাগরিকত্ব পূর্ণতা পায় না। আমাদের এই দেশ রক্তের বিনিময়ে কেনা। আমরা সেই দেশের নাগরিক, বক্তিজীবনে এর চেয়ে মূল্যবান আর কী হতে পারে।” 

উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ মো. শামসুজ্জোহার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. মোবারক হোসেন, রাজশাহী বিভাগীয় আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম, জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শহিদুল ইসলাম, শাহজাদপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আজাদ রহমান, পৌর মেয়র মনির আক্তার খান তরু প্রমুখ উপস্থিত ছিলেন।