গাইবান্ধায় ভোটকেন্দ্রের বাইরে যুবককে গলা কেটে হত্যা

গাইবান্ধার সাঘাটা উপজেলায় ইউনিয়ন পরিষদের ভোট চলাকালে একটি কেন্দ্রের বাইরে এক যুবককে গলা কেটে হত্যা করেছে একদল লোক।

গাইবান্ধা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Jan 2022, 01:21 PM
Updated : 5 Jan 2022, 01:21 PM

বুধবার বিকাল পৌনে ৩টায় উপজেলার জুম্মারবাড়ি ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের জুম্মাবাড়ি আদর্শ কলেজ কেন্দ্রের বাইরে এ ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার (বি-সার্কেল) ইলিয়াস জিকো।

নিহত আবু তাহের (৪০) জুম্মারবাড়ি ইউনিয়নের মামুদপুর গ্রামের মো. ওমর আলীর ছেলে।

সাঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরদার মোস্তফা শাহিন গণমাধ্যমকে বলেন, “জুম্মারবাড়ি ইউনিয়নের একটি ভোটকেন্দ্রে নির্বাচনী সহিংসতায় আবু তাহের নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। ঘটনার পর সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।”

নিহত আবু তাহেরের বাবা ওমর আলী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ”ভোটকেন্দ্রে টিউবওয়েল মার্কার সদস্য পদপ্রার্থী আইজল মিয়ার সমর্থকদের সঙ্গে ফ্যান প্রতীকের প্রার্থী রাসেল আহমেদের সমর্থকদের কথা কাটাকাটি হয়। তাহের ছিল আইজল মিয়ার সমর্থক। এর জের ধরে বিকালে আবু তাহেরকে একা পেয়ে একদল লোক ধারালো হাসুয়া দিয়ে তার গলা কেটে ফেলে।”

রাসেলকে উদ্ধার করে পাশের বগুড়া জেলার সোনাতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথেই তার মৃত্যু হয় বলে জানান বাবা ওমর আলী। তিনি এ ঘটনার বিচার দাবি করে বলেন, ছেলের লাশ লোকজন বাড়ি নিয়ে এসেছে।

এ ঘটনার পর ভোটকেন্দ্র ও কেন্দ্রের আশপাশের এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। সেখানে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য।

সাঘাটা থানার ওসি মশিউর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, আবু তাহেরের লাশ লোকজন বাড়ি নিয়ে গেছে। পুলিশের একটি দল এরই মধ্যে লাশ উদ্ধারের জন্য রওনা হয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হবে।

পঞ্চম ধাপে বুধবার গাইবান্ধার ফুলছড়ি, সাঘাটা ও গোবিন্দগঞ্জ উপজেলার ১৬ ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ১৫৭টি কেন্দ্রে ভোটগ্রহণ হয়েছে। এরমধ্যে ফুলছড়ির ছয়টি ইউপির একটিতে (কঞ্চিপাড়া) ও সাঘাটার নয় ইউপির মধ্যে দুটির (পদুমশহর ও বোনারপাড়া) ২৮টি কেন্দ্রে ইভিএমে ভোটগ্রহণ হয়। বাকি ১৩ ইউপির ১২৯টি কেন্দ্রে ব্যালট পেপারের মাধ্যমে ভোট নেওয়া হয়।

সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকেল ৪টা পর্যন্ত। এরপর কেন্দ্রে কেন্দ্রে শুরু হয় গণনা। ১৬টি ইউপিতে মোট তিন লাখ ২৬ হাজার ৬৩৬ জন ভোটার রয়েছে।

এসব ইউপিতে চেয়ারম্যান পদে ৯৩, সাধারণ সদস্য পদে ৬২৩ ও সংরক্ষিত নারী সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ২৫৫ জন প্রার্থী।