‘সেলিব্রেটি বানানোর লোভ’ দেখিয়ে ধর্ষণের অভিযোগ, ‘আইনজীবী’ গ্রেপ্তার

কুমিল্লায় ‘ইউটিউব সেলিব্রেটি বানানোর প্রলোভন’ দেখিয়ে এক স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে এক ব্যক্তি গ্রেপ্তার হয়েছেন, যাকে আইনজীবী বলছে র‌্যাব।

কুমিল্লা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Jan 2022, 04:36 PM
Updated : 4 Jan 2022, 05:25 PM

জাহিদ চৌধুরী (৪১) নামের ওই ব্যক্তিকে সোমবার রাতে কুমিল্লা সদর দক্ষিণ থানার মধ্যম আশ্রাফপুর এলাকার একটি বহুতল ভবনের ভাড়া বাসা থেকে গ্রেপ্তার করা হয় বলে জানান র‌্যাব-১১, সিপিসি-২ কুমিল্লার কোম্পানি অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন।

মঙ্গলবার সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব কর্মকর্তা আরও জানান, ওই বাসা থেকে ১৫ বছর বয়সী ওই স্কুলছাত্রীর ভাই (২০) ও আরেক নারীকে (৩২) উদ্ধারও করা হয়েছে।  

র‌্যাবের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, জাহিদ চৌধুরী পরিবার নিয়ে কুমিল্লা নগরীর দৌলতপুর রেলগেট এলাকায় বসবাস করেন। তার দুই সন্তান রয়েছে। অপরদিকে স্কুলছাত্রীর বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায় হলেও পরিবার নগরীর দ্বিতীয় মুরাদপুর এলাকায় ভাড়া বাসায় থাকেন।

এ ঘটনায় মঙ্গলবার সদর দক্ষিণ থানায় মামলা হয়েছে।

র‌্যাবের সংবাদ বিজ্ঞপ্তিতে দাবি করা হয়, গত রোববার স্কুলছাত্রী ও তার ভাই নিখোঁজ রয়েছে বলে পরিবার অভিযোগ দেয়। তারপরই তারা তাদের উদ্ধারে তদন্ত শুরু করেন। গ্রেপ্তার জাহিদ চৌধুরী স্কুলছাত্রীর পারিবারিকভাবে পরিচিত এবং বাসায় যাতায়াত ছিল।   

জাহিদ চৌধুরীর প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাতে বিজ্ঞপ্তিতে বলা হয়, জাহিদ নিজেকে জনপ্রিয় ইউটিউবার হিসেবে পরিচয় দিতেন এবং স্কুলছাত্রীকে সেলিব্রেটি বানানোর নানা প্রলোভন দেখান। এক পর্যায়ে ২৫ নভেম্বর ছাত্রীকে স্কুল থেকে কৌশলে ভাড়া বাসায় নিয়ে জাহিদ ধর্ষণ করেন।

“এরপর মেয়েটির মা তাকে নিয়ে বাড়ি চলে যান। পরে গত ১৭ ডিসেম্বর স্কুলছাত্রী ও তার ভাইকে প্রলোভন দেখিয়ে আবার জাহিদ চৌধুরী ওই ভাড়া বাসায় নিয়ে আসেন।”

উদ্ধার হওয়া অপর নারীকেও তিনি চাকরির প্রলোভন দেখিয়ে এনেছিলেন উল্লেখ করে বিজ্ঞপ্তিতে বলা হয়, এ দু’জনকে ওই বাসায় নিয়ে আটকের পর জাহিদ আরেক নারীকে (৩২) চাকরি দেওয়ার নাম করে সেখানে নিয়ে আসেন। এক পর্যায়ে ভিকটিমের ভাই (২০) ও ওই নারীর ‘আপত্তিকর’ অবস্থার ভিডিও ধারণ করেন।