সিরাজগঞ্জে সংঘর্ষ: এবার আওয়ামী লীগের বিরুদ্ধে অভিযোগ বিএনপির

সিরাজগঞ্জে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষে এবার প্রায় দুইশ আওয়ামী লীগ নেতাকর্মীর বিরুদ্ধে আদালতে অভিযোগ করেছেন এক বিএনপিকর্মী।

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Jan 2022, 01:45 PM
Updated : 2 Jan 2022, 01:45 PM

রোববার দুপুরে জেলা শহরের ধানবান্ধি মহল্লার বাসিন্দা নাসির উদ্দিন বাদী হয়ে সিরাজগঞ্জ অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম আদালতে অভিযোগটি দায়ের করেন।

এর আগে পুলিশ ও আওয়ামী লীগ ছয়টি মামলা হয়েছে, যেগুলোতে এক হাজার ২৫০ জনের বেশি বিএনপি নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

বাদীর আইনজীবী রফিক সরকার জানান, অভিযোগটি উস্থাপিত হওয়ার পর বিচারক মোহাম্মদ বিল্লাল হোসাইন বাদীর সাক্ষ্য গ্রহণ করে আদেশের জন্য রেখেছেন।

তবে আদেশের জন্য নির্দিষ্ট তারিখ ধার্য করা হয়নি বলে রফিক সরকার জানান।

মামলায় অভিযোগ করা হয়, গত বৃহস্পতিবার [৩০ ডিসেম্বর] বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার জামিন ও বিদেশে সুচিকিৎসার দাবিতে সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিএনপি নেতাকর্মী ও সমর্থকরা সমাবেশে পৌঁছার আগে সিরাজগঞ্জ সরকারি কলেজ রোড এলাকায় পিস্তল, রামদাসহ দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে যুব ও ছাত্রলীগের নেতাকর্মীরা বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা চালায় বলে অভিযোগে উল্লেখ করা হয়।

রফিক সরকার জানান, অভিযোগে পৌর আওয়ামী লীগ সভাপতি হেলাল উদ্দিন, সাধারণ সম্পাদক দানিউল হক মোল্লা, জেলা যুবলীগ সভাপতি রাশেদ ইউসুফ জুয়েল, সাধারণ সম্পাদক একরামুল হক, জেলা ছাত্রলীগ সভাপতি আহসান হাবিব খোকা, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ বিন আহম্মেদসহ ১২৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত পরিচয় আরও ৫০/৬০ জনকে আসামি করা হয়েছে।

আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষের এই ঘটনায় এর আগে ছয়টি মামলা হয়েছে।

শুক্রবার পুলিশ তিনটি, এক আওয়ামী লীগকর্মী একটি এবং শনিবার ছাত্রলীগের পক্ষ থেকে দুইটি মামলা করা হয়। এসব মামলায় এক হাজার ২৫০ জনের বেশি বিএনপি নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

গত বৃহস্পতিবার বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার জামিন ও বিদেশে সুচিকিৎসার দাবিতে সমাবেশ অনুষ্ঠিত হয়। এই সমাবেশকে কেন্দ্র করে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে আওয়ামী লীগ নেতাকর্মীদের সংঘর্ষ বাধে। দফায় দফায় সংঘর্ষে উভয়পক্ষের অর্ধশতাধিক নেতাকর্মী আহত হন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক